সিলেটে ২ ছিনতাইকারীর ৫ বছর করে কারাদন্ড – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ২ ছিনতাইকারীর ৫ বছর করে কারাদন্ড

প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৬

সিলেটে ২ ছিনতাইকারীর ৫ বছর করে কারাদন্ড

images-3সিলেট এমসি কলেজের এক ছাত্রীর ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নেয়ার দায়েরকৃত মামলায় ২ ছিনতাইকারীকে ৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো বিনাশ্রমে এক মাসের কারাদন্ড দেয়া হয়।  বৃহস্পতিবার  সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সাইফুজ্জামান হিরো এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- সিলেট গোয়াইনঘাট থানার ফতেহপুর গ্রামের আজিজুর রহমান ওরফে আরজুলের পুত্র বেলাল আহমদ ওরফে বিল্লাল হোসেন (২৯) ও সিলেট মোগলাবাজার থানার গোটাটিকর গ্রামের মৃত পংকী মিয়ার পুত্র জাকির হোসেন (২৫)। গতকাল রায় ঘোষনার সময় বেলাল আহমদ আদালতের কাঠগড়ায় উপস্থিত থাকলেও জাকির হোসেন পলাতক ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, চলতি বছরের ১১ মে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সিলেট এমসি কলেজের ছাত্রী আসমা বেগম (২১) তার বর্তমান ঠিকানা নগরীর শাপলাবাগ ছাত্রী নিবাস শিবগঞ্জ থেকে রিক্সাযোগে রওয়ানা হন। শাপলাবাগ ১ নং রোডের সৈয়দ মঞ্জিল এর সামনে পৌঁছামাত্র একটি সিএনজি যোগে(নম্বর-সিলেট-থ-১১-৬৭১৪) একদল ছিনতাইকারী তার গতিরোধ করে। এ সময় ছিনতাইকারীরা তার ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। তখন তার চিৎকারের স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ ছিনতাইকারী বেলাল আহমদকে ছাত্রীর ছিনিয়ে নেয়া ব্যাগসহ হাতে-নাতে আটক করে। এ সময় অপর ছিনতাইকারী পালিয়ে যায়।
এ ঘটনায় আসমা বেগম বাদী হয়ে ৩ ছিনতাইকারীর নাম উল্লেখ করে শাহপরান থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। নং-৯ (১১-০৫-১৬)।