সিলেটে ৭৮ উপসহকারী কৃষি কর্মকর্তাদেরে বরন করল ডিকেআইবি – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ৭৮ উপসহকারী কৃষি কর্মকর্তাদেরে বরন করল ডিকেআইবি

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২১

সিলেটে ৭৮ উপসহকারী কৃষি কর্মকর্তাদেরে বরন করল ডিকেআইবি

কৃষি সম্প্রসারন অধিদপ্তর সিলেট জেলায় নতুন যোগদানকৃত ৭৮ জন উপসহকারী কৃষি কর্মকর্তাদের বরন করল ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (ডিকেআইবি) সিলেট জেলা শাখা।
শনিবার (২০ নভেম্বর) দুপুরে সিলেট নগরীর কৃষি সম্প্রসারন অধিদপ্তর সিলেটের উপপরিচালকের প্রশিক্ষণ হলে এক অনুষ্ঠানে যোগদানকৃত কর্মকর্তাদেরে সম্বর্ধনার মধ্য দিয়ে বরণ করেন ডিপ্লোমা কৃষিবিদদের সংগঠন “ডিকেআইবি”।
এতে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামার বাড়ি সিলেটের উপপরিচালক মোঃ সালাহ উদ্দিন,বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর সিলেট জেলা প্রশিক্ষণ অফিসার বিমল চন্দ্র সোম,বাংলাদেশ সংবাদ সংস্হা (বাসস) এর ব্যুরোচীফ মকসুদ আহমদ মকসুদ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপপরিচালক মোঃ সালাহ উদ্দিন কৃষিবিদদেরকে কৃষির প্রাণ বলে আখ্যায়িত করে বলেন,উপ সহকারী কৃষি কর্মকর্তাদের দেশপ্রেমকে বুকে ধারন করে কৃষকের বন্ধু হয়ে মাঠে কাজ করতে হবে। দেশে খাদ্য উৎপাদন বর্তমানের চেয়ে দ্বিগুণ বৃদ্ধিকরন, নিরাপদ ও পুষ্টিকর খাদ্য উৎপাদন,কৃষিতে আধুনিক যন্ত্রপাতির ব্যাবহার নিশ্চিত করতে কৃষিবিদদের আরো জ্ঞান অর্জন ও জ্ঞান চর্চার পাশাপাশি মাঠ পর্যায়ে কৃষকদের মধ্যে সঠিক তথ্য তুলে ধরতে হবে,খেয়াল রাখতে হবে যাতে আপনাদের কোন ভুল তথ্যের জন্য কোন কৃষক ক্ষতির সম্মুখিন বা বিভ্রান্ত না হন। তিনি কৃষিতে সরকারের ভিশন বাস্তবায়ন ও সোনার বাংলা বিনির্মানে সবাই নিজ নিজ দায়িত্ব কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালনেরও আহবান জানান।
“ডিকেআইবি ” সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ শাহিনুর রহমান এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ এমরান আহমদ এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিকেআইবি সিলেট জেলার সহ সভাপতি রুহুল আমিন চৌধুরী,মহিলা বিষয়ক সম্পাদক সাহিদা সুলতানা,তথ্য ও গবেষনা সম্পাদক মোজাদ্দিদ আহমদ,সাহিত্য সংস্কুতি ও ক্রীড়া সম্পাদক জাবেল খলিল চৌধুরী রাজু,ডিকেআইবি সিলেট মেট্টো ইউনিটের সাধারন সম্পাদক সজল কান্তি দাস, সিলেট সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক মিজানুর রহমান,গোলাপগঞ্জ উপজেলা সাধারন সম্পাদক কামাল হোসেন,বালাগঞ্জের নব নিযুক্ত উপ সহকারী কৃষি কর্মকর্তা হৃদর চন্দ্র ঘোষ,গোলাপগঞ্জের নব নিযুক্ত কৃষি কর্মকর্তা নবনিতা দাস পুরকায়স্থ, বিশ্বনাথ উপজেলা নব নিযুক্ত কৃষি কর্মকর্তা নাসির উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিকেআইবি সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল মোত্তাকিন চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কেরআান তেলাওয়াত করেন কানাইঘাট উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা আরজু মিয়া,গীতা পাঠ করেন গোলাপগঞ্জ উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা সুসেন চন্দ্র। অনুষ্ঠানে সিলেট জেলায় নতুন যোগদানকৃত মোট ৭৮ জন উপসহকারী কৃষি কর্মকর্তাদেরকে ডিকেআইবি এর পক্ষ থেকে ফুল ও ক্রেষ্ট উপহার দেয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল