সিলেট ও সুনামগঞ্জে আরো ৫৪ জনের করোনা শনাক্ত – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট ও সুনামগঞ্জে আরো ৫৪ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

সিলেট ও সুনামগঞ্জে আরো ৫৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

সিলেট ও সুনামগঞ্জ জেলায় আরো ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে দুজন চিকিৎসক, নিরাপত্তা বাহিনীর সদস্য, স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৪০ জন এবং সুনামগঞ্জ জেলায় ১৪ জন রয়েছেন।

আজ শুক্রবার (১২ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে আজ ১৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে দুজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ নিরাপত্তাবাহিনীর সদস্যও রয়েছেন। আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি।

জানা গেছে, আজ শনাক্ত হওয়া ৪০ জনের মধ্যে সিলেট মহানগর ও সদর উপজেলার ৩৭ জন, বিশ্বনাথের একজন, গোলাপগঞ্জের একজন এবং বিয়ানীবাজার উপজেলার একজন রয়েছেন।

আজ শুক্রবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ২৩৭ জন। নতুন আরও ৪০ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ২৭৭ জন।

এছাড়া আজ শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৪টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে ৪৩৩ জনের করোনা শনাক্ত হলো।

উল্লেখ্য, আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৬১ জন। রাতে শনাক্ত হওয়া ৫৪ জন মিলে এ সংখ্যা দাঁড়াল ২ হাজার ১১৫ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৭৭ জন, সুনামগঞ্জে ৪৩৩ জন, হবিগঞ্জে ২২৭ জন ও মৌলভীবাজারে ১৭৮ জন রয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল