সিলেট কর অঞ্চলে সিসিক ও বিভাগের ৪ জেলায় ৩৫ ব্যক্তিকে সেরা করদাতা সম্মাননা দিচ্ছে আয়কর বিভাগ

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২২

সিলেট কর অঞ্চলে সিসিক ও বিভাগের ৪ জেলায় ৩৫ ব্যক্তিকে সেরা করদাতা সম্মাননা দিচ্ছে আয়কর বিভাগ

আবীর মোঃ মুমিত :: সিটি কর্পোরেশন পর্যায়ে সিলেট সিটি কর্পোরেশন ও জেলা পর্যায়ে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলা থেকে মোট ১০ জন দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন, এছাড়া ১৫ জন সর্বোচ্চ করদাতা ৫ জন নারী করদাতা এবং ৫ জন তরুণ পুরুষ করদাতা নির্বাচিত হয়েছেন, এতে করে সিলেট বিভাগে ৩৫ ব্যক্তিকে সেরা করদাতা সম্মাননা দিচ্ছে সিলেট আয়কর বিভাগ।
এ উপলক্ষে বৃহস্পতিবার(২২ ডিসেম্বর)মেন্দীবাগস্থ কর অঞ্চল সিলেটের কার্যালয়ে সিলেট প্রেসক্লাবের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সবার আয়োজন করা হয়।
সভায় উপ-কর কমিশনার এ কে এম ইসমাইল আহম্মেদ জানান আগামী ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার স্থানীয় একটি পাঁচ তারকা হোটেলে তাঁদেরকে সম্মাননা প্রদান করা হবে। তিনি জানান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।
ইসমাইল আহম্মেদ বলেন যাদেরকে সম্মাননা প্রদান করা হবে তারা হলেন, সিলেট সিটি কর্পোরেশন পর্যায়ে সিসিক থেকে ২০২১-২২ করবর্ষের দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী দুজন আবদুল খালিক এবং ধ্রুব জ্যোতি শ্যাম, এছাড়াও সর্বোচ্চ করদাতা তিন জন হলেন এ কে এম আতাউল করিম, রাখাল দে এবং এম নুরুল হক সোহেল। সর্বোচ্চ করদাতা একমাত্র নারী হলেন হাছিনা আক্তার চৌধুরী, তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা হলেন মুহাম্মদ শাহ আলম।

হবিগঞ্জ জেলা থেকে দীর্ঘ সময় ধরে করদাতা নির্বাচিত হয়েছেন মোঃ আব্দুল মালিক এবং মো: আজমান আলী। সর্বোচ্চ করদাতা মিজানুর রহমান শামীম, মো: গোলাম ফারুক এবং আলহাজ্ব মোঃ দুলাল মিয়া। সর্বোচ্চ কর প্রধান কারী নারী করদাতা হলেন শাবানা বেগম এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হয়েছেন মোঃ এমদাদুল হাসান।

সুনামগঞ্জ জেলা থেকে দীর্ঘ সময় ধরে দুইজন করদাতা হলেন ডা. মোঃ গোলাম মোস্তফা এবং হিমাংশু আচার্য্য। এছাড়া সর্বোচ্চ তিন করদাতা হলেন মো: আতিকুর রহমান, অমল কান্তি চৌধুরী এবং মোঃ মোর্শেদ আলম বেলাল। সর্বোচ্চ করদাতা নারী নির্বাচিত হয়েছেন দিলশাদ বেগম চৌধুরী এবং তরুণ পুরুষ হিসেবে সর্বোচ্চ করদাতা হয়েছেন মোঃ জহিরুল হক।

মৌলভীবাজার জেলার দীর্ঘ সময় ধরে করদাতা হলেন ডা. সত্য রঞ্জন দাস এবং সাধন চন্দ্র ঘোষ। এছাড়া সর্বোচ্চ কর দাতা তিন জন হলেন মোঃ মুহিবুর রহমান, কুতুব উদ্দিন আহমেদ এবং জালাল আহমেদ। সর্বোচ্চ করদাতা নারী হলেন সান আরা চৌধুরী এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হয়েছেন মোঃ তানভীর চৌধুরী।

সিলেট জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা দুজন হলেন মোহাম্মদ আলাউদ্দিন আহমেদ এবং আলী আহমেদ কুনু। এছাড়া সর্বোচ্চ করদাতা তিন জন হলেন মোঃ আবুল কালাম, মোহাম্মদ আবু তাহের এবং মোহাম্মদ ফরহাদ। এছাড়া সর্বোচ্চ করদাতা নারী হলেন মোসাম্মৎ আফছানা আক্তার এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হলেন মোঃ খাইরুল হাসান। সিলেট প্রেস ক্লাবের সাথে প্রেস ব্রিফিং এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কর পরিদর্শক মোঃ শারাফাত হোসেন এবং প্রধান সহকারী মোঃ জাকির খান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল