সিলেট ক্যাবল টিভি ফিড অপারেটর সমিতির নবম সাধারণ সভা অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট ক্যাবল টিভি ফিড অপারেটর সমিতির নবম সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

সিলেট ক্যাবল টিভি ফিড অপারেটর সমিতির নবম সাধারণ সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক : সন্ধ্যার পর থেকেই একে একে সমিতির সদস্যবৃন্দ হোটেল লবিতে উপস্থিত হতে থাকেন। সকলের মুখেই হাসি। হোটেল লবিতে দাঁড়িয়ে আগতদের অভ্যর্থনা জানাচ্ছিলেন সমিতির অন্যতম সদস্য বালাগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ সামস উদ্দিন সামস। সন্ধ্যা সাড়ে সাতটার মধ্যেই সমিতির প্রায় সকল সদস্য হল রুমে উপস্থিত হন। শুরু হয় ক্যাবল টেলিভিশন ব্যবসায়ীদের সিলেটের একমাত্র সংগঠন ’সিলেট ক্যাবল টিভি ফিড অপারেটর সমিতি’র ৯ম সাধারণ সভার কাজ। ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার হোটেল ব্রিটানিয়ার হল রুমে এই সভা আয়োজন করা হয়। সঞ্চালনার দায়িত্ব নেন সমিতির অন্যতম সদস্য মোহাম্মদ লাহিন উদ্দিন। তিনি প্রথমে সভার সভাপতি হিসেবে ৪ নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদের নাম প্রস্তাব করেন। সবাই তাতে সম্মতি জ্ঞাপন করেন।
সভার শুরুতেই বিগত সাধারণ সভার কার্যবিবরণী উপস্থাপন করেন মোহাম্মদ লাহিন উদ্দিন। আর্থিক বিবরণী উপস্থাপন করেন সমিতির ট্রেজারার মোঃ আলা উদ্দীন। স্বাগত বক্ত্যব্যে এডভোকেট জাহিদ সারওয়ার সবুজ বলেন, ব্যবসায় নিরাপদে করতে হলে এ ধরণের একটি সংগঠনের বিকল্প নেই। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন থেকে আমরা এ ব্যবসায়র সাথে জড়িত থাললেও আমাদের কোনো সমিতি বা সংগঠন গঠন করা সম্ভব হয়নি। আজ আমাদের স্বপ্ন পুরণ হয়েছে।
শুভেচ্ছা বক্তব্যে মোঃ সামস উদ্দিন সামস দুর-দুরান্ত থেকে আগত সকল ফিড অপারেটরদের অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন, ক্যাবল ব্যবসায় আজ দুর্যোগকালীন সময় অতিবাহিত করছে। ইন্টারনেট, ডিটিএইচ ইত্যাদির কবলে পড়ে আজ এই ব্যবসায় সঙ্কুচিত হচ্ছে। কিন্তু শোনা যাচ্ছে ফিড অপারেটরদের ফিড বিল নাকি আবার বাড়ানোর চিন্তা চলছে। তিনি জানান, এখন বিল বাড়ানোর কোনো প্রশ্নই ওঠে না। বরং ফিড বিল কমিয়ে এই ব্যবসায় কীভাবে টিকিয়ে রাখা যায় এই চিন্তা করা উচিৎ।
জনাব মোঃ আব্দুল হালিম চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, আমাদের সংগঠন একটি আইনগত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হচ্ছে। তিনি জানান, নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য ঐক্যবদ্ধ হবার কোনো বিকল্প নেই।
সাধারণ সভায় বিভিন্ন বিষয়ে মতামত পেশ করেন সর্বজনাব মকসুদুল করিম নুহেল, শেখ ফখরুল ইসলাম ফখর, জমিরুল ইসলাম, সৈয়দ সেলিম আহমদ, ইসমাইল আহমদ, শেখ সামাদ আহমদ, শামিম আহমদ, সাহিদুল হক সাজিদ, মোঃ জিয়াউর রহমান চৌধুরী, মোঃ সেলিম আহমদ, এসফাকুর রহমান টিটু, হিসান আহমেদ মিশু, মিজানুর রহমান ভুঁইয়া, রিজু আহমেদ, আলী আহমদ রাজু, বিপু আহমেদ, সিপন পাল প্রমুখ।
সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সিলেট ক্যাবল সিস্টেমস (প্রা.) লিমিটেড-এর সাথে দ্বিপাক্ষিক আলোচনার জন্য আট সদস্যেরর একটি প্রতিনিধি টিম নির্ধারণ করা। প্রতিনিধি টিম নিজেদের মধ্যে আলোচনা করে ০২ অক্টোবর ২০২০ সিলেট ক্যাবল সিস্টেমস (প্রা.) লিমিটেড-এর সাথে আলোচনায় বসবেন বলে সিদ্ধান্ত নেন। সমিতির নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্তির বিষয়ে আবেদন করেন ডিস ক্যাবল এসোসিয়েশন বিয়ানিবাজারের ১৬ জন ফিড অপেরেটর। এদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন সর্বজনাব জাকির হোসেন, মস্তাক আহমদ, ছয়েফ চৌধুরী এবং আক্তার হোসেন।
সভাপতির বক্তব্যে এডভোকেট আফসর আহমদ বলেন, অনেকেই মনে করেছিলো এই সমিতি হবে না। এটি ছিলো আমাদের শেষ প্রচেষ্টা। আমার এই চেষ্টায় জয়ী হয়েছি। যদি আমরা এই সমিতি গঠন না করতে পারতাম-আমাদের ব্যবসা শেষ হয়ে যেতো। আমাদের সংগঠন দিন দিন শক্তিশালী হচ্ছে। তিনি জানান, আগামি সাধারণ সভার আগেই আমাদের সমিতির রেজিস্ট্রেশন এবং গঠনতন্ত্রের কাজ শেষ হবে। তিনি সবাইকে নৈশভোজের আমন্ত্রণ জানান এবং অক্টোবর মাসে পরবর্তী সভা আহবান করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল