সিলেট ছাত্রদলের কমিটিতে স্টালিন তারিয়াং সহ-সভাপতি – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট ছাত্রদলের কমিটিতে স্টালিন তারিয়াং সহ-সভাপতি

প্রকাশিত: ৭:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৬

সিলেট ছাত্রদলের কমিটিতে স্টালিন তারিয়াং সহ-সভাপতি

tttt১১ সেপ্টেম্বর ২০১৬, রবিবার: সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি স্বাক্ষরিত হয়ে প্রায় ৫ দিন আগে বুধবার ৭ সেপ্টেম্বর। সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের সভাপতি অনুমোদিত কপি পেয়েছেন চার দিন যাবত। এই নিয়ে চলছে গণ্যমাধ্যমে লিখালিখি, ফেইসবুক নেতা কর্মীদের পোষ্ট, বেশির ভাগ নেতা কর্মীরা কমিটির বিরুদ্ধে বিভিন্ন পোষ্ট দিচ্ছেন। যারা বিগত দিন বিদ্রোহ চলা কালে পদধারী নেতাদের রক্ষা করেছেন সবচেয়ে বেশি ক্ষুব্দ হয়ে তারা নেতাদের বিরুদ্ধে বিভিন্œ পোষ্ট দিচ্ছে। এরকম কিছু পোষ্ট থেকে সংগৃহিত ২টি তথ্য নিয়ে আমাদের এই প্রতিবেদন।
শনিবার হঠাৎ করে ফেইসবুক সহ বিভিন্ন মাধ্যমে দেখা যায় কেন্দ্রীয় কমিটি স্বাক্ষরিত চারটি কপি সেখানে ২টি কপি সিলেট মহানগর ছাত্রদলের আর ২ টি সিলেট জেলা ছাত্রদলের। আমরা সেই বিষয়নি প্রথমে সংবাদ প্রকাশ করি পরবর্তীতে বুঝতে পারলাম কেন্দ্রীয় বা স্থায়ী স্বাক্ষরিত কপি হলে চলবেনা এই কপি গুলো যে সঠিক তা নিশ্চিত করার জন্য কোন নেতার বক্তব্যে লাগবে। তবে এই বিষয়ে বক্তব্যে দিতে কেউ রাজি হন নি। কপি গুলো সঠিক। এই কমিটি অনুমোদিত হয়েছে কেউ আবার বলছেন সংবাদ সম্মেলন করে প্রকাশ করা হবে পূর্ণাঙ্গ কমিটি। আবার বলছেন কমিটি প্রাকাশিত হবে না। কেন্দ্রীয় সংসদ ছাত্রদল এই কমিটিতে কিছু ব্যাক্তিদের নাম আর্ন্তভূক্ত করে দিয়েছেন যারা অতিতীতে ছাত্রদলের রাজনীতির সাথে কোন ধরনের সর্ম্পক ছিল না। তারা ছাত্রদলের কোন স্থরের নেতা নন।
azzaaএই চারটি কপির মধ্যে ২টি নাম নিয়ে চলছে ব্যাপক আলোচনা এর একটি হচ্ছে জেলা ছাত্রদলের সহ-সভাপতি হিসাবে স্টালিন তারিয়াং। স্টালিন তারিয়াং কে বিগত কয়েক দিন আগে ৪টি আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র আটক করে গোয়াইনঘাট থানা পুলিশ। এসময় ৭ পুলিশ সদস্য আহত হন, অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। তার কাছে ২টি বিদেশী পিস্তল, ১টি কাটা বন্দুক, ১টি ¯œায়পার গান, ২৩ রাউন্ড গুলি, ২টি রামদা, ৩টি খাসিয়া দা, ২টি ছোরা উদ্ধার করা হয়। স্টালিন তারিয়াং মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ অনুসারী হিসাবে পরিচিত।

৭৬২ পদের মধ্যে ধারনা করা হচ্ছে প্রায় ১০০ থেকে ৮০ জন যে কোন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আর প্রায় ৭০ থেকে ৯০ জন হবে ত্যাগী পরিশ্রমী হামলা-মামলা শিকার, রাজপথে বিএনপির ডাকা সকল কর্মসূচিতে সংক্রিয় অংশগ্রহণ রয়েছে এধরনের ব্যাক্তি। এই কমিটিতে মোটর মেকানিক থেকে শুরু করে চা বিক্রেতা, ছিনতাইকারী, মোটর সাইকেল চোরাচালান চক্রের হোতা সহ অপরিচিত অনেক লোক যাদের সিলেট ছাত্রদলের ইতিহাসে কখন কোন দিন মিছিল মিটিং বা কোন ধরনের কর্মসূচিতে দেখা গিয়েছে এধরনের ব্যাক্তিদের স্থান দেওয়া হয়েছে। আমাদের ধারাবাহিক প্রতিবেদন সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নিয়ে প্রকাশিত হবে তদন্ত চলছে। আরো অনেক ব্যাক্তিও রয়েছেন আমরা ১ জন ১ জন করে প্রকাশিত করব আর এই ২ জনের আরো কিছু তথ্য রয়েছে যা পরবর্তীতে প্রকাশিত হবে।

বিস্তারিত পড়তে আমাদের সঙ্গে থাকুন… ….

ফেসবুকে সিলেটের দিনকাল