সিলেট ছাত্রদলের ব্যানারে যুবদলের আলোচনা ! তুণমূলে ক্ষোভ – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট ছাত্রদলের ব্যানারে যুবদলের আলোচনা ! তুণমূলে ক্ষোভ

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৬

সিলেট ছাত্রদলের ব্যানারে যুবদলের  আলোচনা ! তুণমূলে ক্ষোভ

DSC_0849৭ সেপ্টেম্বর ২০১৬, বুধবার: সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সিলেটের কৃতি সন্তান, উন্নয়নের বরপুত্র, বাংলাদেশের জাতীয় সংসদের সর্বোচ্চ বাজেট পেশকারী অর্থমন্ত্রী, দেশের অর্থনীতির ভীত রচনাকারী সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীকে অবমাননা করলেন সিলেট জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৯ম কারামু্িক্ত দিবস ৩ সেপ্টেম্বর শনিবার সিলেট সহ দেশব্যাপী নেতা কর্মীরা পালন করেন। ঐদিন বা পরের দিন না করে ৫ সেপ্টেম্বর সোমবার সিলেটের কৃতিসন্তান সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকী দিনে ছাত্রদলের কোন দায়িত্ব শীল ছাড়া সিলেট ছাত্রদলের ব্যানারে যৌথ আলোচনা সভা করেন। যে আলোচনা সভা নিয়ে তুণমূল চলছে ব্যাপক আলোচনা। আলোচনা সভায় সভাপতিত্বে করেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না। আলোচনা সভায় মুন্না ছাড়া সিলেট ছাত্রদলের কর্ণধারদের মধ্যে কাউকে আলোচনা সভায় দেখা যায় নি।
এ বিয়য়ে তৃণমূল ছাত্রদলের এক নেতার সাথে আলাপ কালে তিনি জানান, এখলাছুর রহমান মুন্ন কোন রাজনীতিবীদ নন। তিনি বিএনপির সাবেক ভাইস প্রেসিডেন্ট শমশের মবীন চৌধুরীর পানি নিয়ে সঙ্গে সঙ্গে গুরতে। যখন জেলা মহানগর ছাত্রদলের কমিটি আসে তখন দলের মধ্যে কোন্দল সৃষ্টি জন্য থাকে একটি মহল সাংগঠনিক সম্পাদক হিসাবে নিয়ে আসেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন এম সাইফুর রহমান আর্ন্তজাতিক ব্যাক্তি তিনি বিএনপির প্রতিষ্ঠাকালিন থেকে দলের ছিলেন। মৃত্যুবাষির্কী ও কারামুক্তি দিবসের অনুষ্ঠান আলাদা আলাদা ভাবে করা উচিত ছিল। আর ছাত্রদলের ব্যানারে আলোচনাটি না করে যুবদলের ব্যানারে করলে ভাল হত। কারণ এখানে উপস্থিত সবাই যুবদলের শীর্ষ নেতৃবৃন্দ।
ঐ আলোচনার বিষয় ছিল সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনেতা তারেক রহমানের ৯ম কারামুক্তি দিবস।
আরো ব্যানার লক্ষ্যে করলে দেখা যাবে ‘তারেক রহমানের ৯ম কারামুক্তি দিবস’ আগে পরে ‘সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের সপ্তম মৃত্যুবাষির্কী। আমাদের সমাজে ব্যাক্তি কুশামুদি এমন হারে বৃদ্ধি পেয়েছে যা ভাষা প্রকাশ করার মত নয়।
লক্ষ্যে নিয় বিষয় হচ্ছে আলোচনা সভায় যুবদল কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত প্রেস বিজ্ঞপ্তিটি হুবহুব তুলে ধরা হলো:
JCD Sylhet photo -- 05.09.16এম সাইফুর রহমানের মৃত্যুবাষির্কী ও জননেতা তারেক রহমানের কারামুক্তি দিবসে সিলেট ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল
সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সিলেটের কৃতি সন্তান, উন্নয়নের বরপুত্র, বাংলাদেশের জাতীয় সংসদের সর্বোচ্চ বাজেট পেশকারী অর্থমন্ত্রী, দেশের অর্থনীতির ভীত রচনাকারী সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জনেতা তারেক রহমানের ৯ম কারামুক্তি দিবস উপলক্ষে (৫ সেপ্টেম্বর) সোমবার সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে সিলেট ছাত্রদলের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না’র সভাপতিত্বে ও ছাত্রনেতা আলী আহমদ আলম, বুরহান উদ্দিন রাহেল এবং মাসরুর রাসেলের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখেন যুবদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি এম এ মান্নান। প্রধান বক্তার বক্তব্যে রাখেন যুবদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন যুবদল কেন্দ্রীয় সংসদের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এনামুল হক লিটন, যুক্তরাজ্য গ্রেইটার ম্যানচেষ্টার বিএনপির সদস্য সচিব আফজল খান, লুটন যুবদলের আহবায়ক সৈয়দ মুরাদ, যুক্তরাজ্য বিএনপি নেতা মুনিম ইমান, লন্ডন সিটি যুবদলের সভাপতি ডা. শেখ মনসুর আহমদ, সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন, সৌদিআরব ইয়াম্বু প্রদেশ বিএনপির সাংগঠনিক সম্পাদক জমির আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সদস্য হরিদাস পাল সাওন, সাবেক ছাত্রনেতা বেলাল আহমদ, মহানগর ছাত্রদল নেতা সুচিত্র চৌধুরী বাবলু, জেলা ছাত্রদল নেতা রিপন চৌধুরী, সিলেট জেলা আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের আহবায়ক ছাত্রদল নেতা সাইদুল ইসলাম হৃদয়, জেলা ছাত্রদল নেতা লুৎফুর রহমান, তুহিনুল ইসলাম তুহিন, ঢাকা সুত্রাপুর থানা যুবদলের দপ্তর সম্পাদক সুনাহর আলী সুহেল।
আরো বক্তব্যে রাখেন ও উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা এম এ মান্নান, আব্দুস সালাম, মাহফুজ মুন্না, রানা আহমদ রুস্তুম, লায়েক হাসান, সৈয়দ সেলিম, সোহেল রানা, শরীফ আহমদ, মুকিত তুহিন, আব্দুস সামাদ, হাবিবুর রহমন, সুলতান আহমদ চৌধুরী, শফিক আহমদ, বদরুজ্জামান খোকন, সানা উল হক সনি, সৈমিক আহমদ, শফিকুর রহমান সুমন, ইমাদ আহমদ, আবিদ হোসেন, জাহেদুর রহমান, আব্দুর রহিম রাজীব, দেলওয়ার হোসেন চৌধুরী বাপ্পী, শুভ আহমদ, এম এ সালাম, মোহন আহমদ, কামরুল হাসান আরামান, রুহুল আমীন, রুবেল আহমদ, সাব্বির হোসেন, ইমন, নাহিদ, এজাজ, তানভীর, দেলওয়ার, সাজ্জাদ, হাবিব, সৈয়দ রেজওয়ান আহমদ, কাওসার আহমদ, সজীভ আহমদ, রায়েল আহমদ, মালেক আহমদ, আসাদ উদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

বার্তা প্রেরক
সাইদুল ইসলাম হৃদয়
০১৭১২৩০২৮০৮
০৫.০৯.১৬