সিলেট জেলা আ’লীগের উদ্যোগে বন্যা উপদ্রুত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, জুন ২৮, ২০২২

সিলেট জেলা আ’লীগের উদ্যোগে বন্যা উপদ্রুত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত

সিলনিউজ বিডি ডেস্ক :: সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় আজ (২৮ জুন,২০২২) মঙ্গলবার বিকেলে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে এবং সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য শাহীদুর রহমান চৌধুরী জাবেদ, যুক্তরাষ্ট্র প্রবাসী সাবুল হোসেন, সায়েক হোসেন ও খাজা আফজালের সহযোগিতায় গোলাপগঞ্জ উপজেলার রানাপিং এলাকায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান।

গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইসমাইল আলী মেম্বারের পরিচালনায় ত্রাণ বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান বলেন: ভয়াবহ বন্যায় সিলেট অঞ্চল আক্রান্ত হওয়ার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বানভাসি মানুষের উদ্ধারে সেনাবাহিনী মোতায়েন করেন। বন্যার্ত মানুষ যেন অর্ধাহারে অনাহারে কষ্ট না পায় সেজন্য তিনি পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বরাদ্দ করেন, যা শুরু থেকেই বন্যা উপদ্রুত এলাকায় স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ শুরু হয়েছে এবং এখনো অব্যাহত আছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের পাশাপাশি সিলেট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও দুর্গত উপজেলা সমূহে বন্যা শুরুর প্রথম দিন থেকে নিয়মিতভাবে প্রতিদিন বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সিলেটের সার্বিক বন্যা পরিস্থিতি সরেজমিনে পর্যবেক্ষণ করে গেছেন। সফরের সময় তিনি আওয়ামী লীগের নেতৃবৃন্দকে এবং স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়ে গেছেন বন্যা আক্রান্ত এলাকার কোন মানুষ যেন অর্ধাহারে বা অনাহারে না থাকে, সে উদ্যোগ নেয়ার জন্য। আমরা আশ্বস্ত করতে পারি জননেত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছেন আল্লাহর রহমতে এদেশের কোন মানুষ অনাহারে অর্ধাহারে থাকবে না ইনশাআল্লাহ।

সমাজের সকল বিত্তবান, দানশীল ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এই ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন। দেশের বিভিন্ন জেলা থেকেও বিভিন্ন সংগঠন এবং ব্যক্তিগত উদ্যোগে লোকজন সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন। তাদের সকলের প্রতি সিলেট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান ।

ত্রাণ বিতরণ কার্যক্রমে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান তোজাম্মেল আলী তোতা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ হোসেন খান, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক মনসুর চৌধুরী, সদস্য আবুল কাশেম সেবুল, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সদস্য রফিকুজ্জামান চৌধুরী রনি প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল