সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ব্যর্থ ও বিতর্কিত কমিটি ভেঙ্গে নতুন কমিটি দেওয়ার আহ্বান সিলেট ছাত্রদলের – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ব্যর্থ ও বিতর্কিত কমিটি ভেঙ্গে নতুন কমিটি দেওয়ার আহ্বান সিলেট ছাত্রদলের

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৬

সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ব্যর্থ ও বিতর্কিত কমিটি ভেঙ্গে নতুন কমিটি দেওয়ার আহ্বান সিলেট ছাত্রদলের

Sylhet JCD--16.07.16২৬ আগ্রস্ট ২০১৬, শুক্রবার: সিলেটের ইতিহাসে সব চাইতে ব্যর্থ এবং বিতর্কিত সর্বমহল কর্তৃক প্রত্যাখাত কমিটি ভেঙ্গে নতুন নেতৃত্ব দিয়ে ছাত্রদলকে ধ্বংসের হাত থেকে রক্ষার আকুল আবেদন।
এক যুক্ত বিবৃতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলার সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, জেলা ছাত্রদলের সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আব্দুল মজিদ, ছাত্রদল নেতা অর্জন ঘোষ, মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক আজিজুল হোসেন আজিজ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছার, সহ-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন পান্না, জেলা ছাত্রদলের সাবেক সদস্য লিটন আহমদ, জেলা ছাত্রদল নেতা আব্দুর রউফ, মহানগর ছাত্রদল নেতা সুচিত্র চৌধূরী বাবলু বলেন, ২০১৪ সালের ১৮ই সেপ্টেম্বর সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ঘোষিত কমিটি ইতিমধ্যে মেয়াদ উর্ত্তীনের ২৩ দিন বাকী।
এই দীর্ঘ সময়ের মধ্যে সিলেটের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এবং থানা ওয়ার্ড ছাত্রদলকে সংঘটিত করতে যারা চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এমন কি একদিনের জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে একটি কর্মী সভার মত সাংগঠনিক দায়িত্ব পালন করতে পারেন নি। ইতিমধ্যেই তাদের সাথে গুটি কয়েক নেতা কর্মী কমিটি ঘোষনার পর অবস্থান নিলে তারা বিভিন্ন মাধ্যমে হতাশা ব্যক্ত করতেছেন, এই থেকে কি প্রতিয়মান হয় না ? এই নেতৃত্ব ব্যর্থ আমরা কমিটি ঘোষনা পরেই সাংবাদিক সম্মেলন সহ বিভিন্ন ভাবে এরা যে অনুপ্রবেশকারী এবং অনঅভিজ্ঞ দলের শীর্ষ নেতৃবৃন্দকে জানানোর চেষ্ঠা করছি। এখনও চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি নিরপেক্ষ ভাবে তদন্ত করলে বেরিয়ে আসবে মাঠ পর্যায়ের নেতা কর্মী দ্বারা প্রত্যাখাত কমিটি চিত্র ব্যর্থতায় ঢাকা। এই ব্যর্থ নেতৃত্বকে দলের বৃহত্তর স্বার্থে এবং সিলেটের মাটি ছাত্রদলের ঘাটি এই্ স্লোগানকে অব্যাহত রাখতে দলের মাঠ পর্যায়ের দক্ষ অভিজ্ঞ নির্যাতিতদের সমন্বয়ে নতুন কমিটি সিলেটের ছাত্রদল বরণ করার অপেক্ষায়।
উল্লেখ করা অবশ্যক যে কমিটি ঘোষনার পর থেকে ছাত্রদলের মাঠ পর্যায়ের নেতাকর্মী ছাড়া ও অভিভাবক সংগঠনের তৎকালীন দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ, সাবেক ছাত্রদল ও সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দ প্রত্যাখান করাদের দাবী, যে যৌক্তিক তা মৌন ভাবে সমর্থন করেছিলেন বলেই এই ব্যর্থ কমিটিকে কোন সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন বা সাধুবাদ জানানো হয়নি। এমনি আন্দোলন সংগ্রামের সকল কর্মসূচিতে মাঠ পর্যায়ের নেতা কর্মীরা স্বতস্ফুর্ত ভাবে অংশ গ্রহন করলেও ব্যর্থ নেতৃত্ব অনুপস্থিত যা বিগত দিনে সকল কর্মসূচীর তথ্য প্রমান দেখলে দেবালোকের মত স্পষ্ট। এমনকি ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ কর্তৃক বিভিন্ন কর্মসূচি পালনে তাদেরকে মাঠে দেখা যায়নি। ৫ জানুয়ার পরবর্তী সময়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তাদের আসল চিত্র এমনকি আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ছিল কেন্দ্রীয় সংসদ ঘোষিত। গুটি কয়েক কর্মী দিয়ে একটি ছবি তোলে বিভিন্ন মাধ্যমে প্রকাশ করে দায়িত্বশীলদের নাম দিয়ে প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয়। ছবি দেখলে কোন শীর্ষ নেতৃবৃন্দকে দেখা যায়নি। এমনকি আমরা বিশ্বস্থ সূত্রে জেনেছি অনেকের নাম দেওয়া হয়েছে মিছিলে থাকেতো দূরের কথা তারা সিলেটের বাইরে অবস্থান করছেন। এমন ভাবে ৫ জানুয়ারি পরবর্তী আন্দোলনের সময় একটি ছবি ফেইসবুকে পোস্ট দিয়ে বিতর্কিত হয়েছিলেন এই ব্যর্থ নেতৃত্ব বিধায় যারা সংগঠন চালাতে চরম ব্যর্থতা, দলকে বিতর্কিত করতে কুন্ঠাবোধ করেননি সংঘটি ধবংস করছেন এমন নেতৃত্বের হাত থেকে ছাত্রদলকে রক্ষা করতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আকুল আবেদন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল