সিলেট জেলা ও মহানগর ছাত্রদল ! পদবী দিন নতুবা পদবী ছাড়ুন…! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট জেলা ও মহানগর ছাত্রদল ! পদবী দিন নতুবা পদবী ছাড়ুন…!

প্রকাশিত: ৬:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৬

সিলেট জেলা ও মহানগর ছাত্রদল ! পদবী দিন নতুবা পদবী ছাড়ুন…!

suhel-jcd-sylhet-photo৮ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার: সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ২ বছর মেয়ার শেষ হচ্ছে ১৮ সেপ্টেম্বর এই নিয়ে আবার ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ফেইসবুকের পোষ্ট দিচ্ছেন। এরকম একটি পোষ্ট দিয়েছেন সিলেট জেলা ছাত্রদল নেতা সুহেল ইবনে রাজা যা নিম্নে তুলে ধরা হলো:

পদবী দিন নতুবা পদবী ছাড়ুন!।

আকাশে ঈদের চাদ উঠে, ঈদ আসে ঈদ যায়। হবে হচ্ছে করে হয়না সিলেট ছাত্রদলের কমিটি।

দীর্ঘ ১২ বছর পর জেলা ও মহানগর ছাত্রদলের ৮ জন করে ১৬ সদস্যের কমিটি ঘোষনার ফলে স্বপ্ন দেখেছিল শতশত জানবাজ ছাত্রদল নেতাকর্মীরা। কিন্তু আর কয়দিন পরেই এই কমিটির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এমতাবস্থায় ছাত্রদল নেতাকর্মীরা আশাহত হচ্ছেন। সবার ভিতরে কেবল সংখ্যা আদৌ কি ছাত্রদলের কমিটি হবে নাকি এই কমিটিতে চলে যাবে আরো ১২ বছর।

এবার নিজের প্রসঙ্গেই আসি । আমি ছাত্রদলের রাজনীতি করছি আজ প্রায় ১৭/১৮ বছর ধরে। দুঃখজনক হলেও সত্য যে আজ পর্যন্ত আমার কপালে পরিচয় দেয়ার মত কোন পদ জুটেনি। আমাকে দেখে কিভাবে আরো একটি নতুন ছেলে ছাত্রদল করবে। এমন প্রশ্ন বারবার মনের ভেতরে ঘুরপাক খায়। বুক ফাটে তো মুখ ফুটেনা। এমন অবস্থার মাঝে আর কত দিন যাবে। তাই বিবেকের তাড়না থেকেই এই লেখা।

ছাত্রদলের রাজনীতিতে এখন পর্যন্ত পদ পেয়েছেন আর পদের জন্য লবিং করছেন তাদের সামনে প্রতিযোগীতা করার মত মানসিকতা আমার মত ক্ষুদ্র ছাত্রদল কর্মীর নেই।
সামাজিক যোগাযুগের অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেইসবুকে যখন দেখি কমিটি নিয়ে খোদ ছাত্রদলের নেতাকর্মীরাই কৌতুক ও জোকস মুলক স্ট্যাটাস দেয়। তখন লজ্জায় নিজের মাথাই হেট হয়ে যায়।
আমরা ছাত্রদল নিয়ে আর কোন নোংরামী দেখতে চাইনা। অনেক হয়েছে।

৪০/৫০ বছরের সম্মানীত বড় ভাইদের রাজনীতি করার মত অনেক ফ্লাটফর্ম আছে। আপনারা যুবদল, স্বেচ্ছাসেবক দলের রাজনীতিতে সক্রিয় হন। আর তরুন ছাত্রদল নেতাকর্মীদের মাঝে নেতৃত্ব তুলে দেন। দেখবেন শহীদ জিয়ার ছাত্রদল প্রান ফিরে পাবে। রাজনীতিতে প্রতিযোগীতা থাকতে পারে কিন্তু প্রতিহিংসা কোনভাবেই কাম্য নয়। তাই সিলেট জেলা ও মহানগরে বিভিন্ন গ্রুফ-উপগ্রুপ রয়েছে। সকলের সমন্বয়ে একটি গ্রহন যোগ্য কমিটি উপহার দেন।
নতুবা পদ ছেড়ে নতুন দের সুযোগ করে দিন।অন্যথায় পরবর্তী প্রজন্মের ছাত্রদল নেতাকর্মীরা আপনাদের ক্ষমা করবেনা। ইতিহাসের পাতায় কলংকিত হয়ে থাকবেন আপনারা।আমাদের পদবী দিন নতুবা নিজেদের পদবী ছাড়ুন।
পরিশেষে আমার স্ট্যাটাসে কেউ কষ্ট পেয়ে থাকলে আমি ক্ষমা প্রার্থী। পদ পাই আর না পাই শহীদ জিয়ার রাজনীতি চলবে আমৃত্য।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল