সিলেট জেলা ছাত্রলীগের নেতৃত্বে আসছেন যারা? – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট জেলা ছাত্রলীগের নেতৃত্বে আসছেন যারা?

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৭

সিলেট জেলা ছাত্রলীগের নেতৃত্বে আসছেন যারা?

বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে গুরুত্ব বহন করে আসছে বাংলাদেশ ছাত্রলীগ। ইতিহাস ঐতিহ্য ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগ। সেই সাথে জড়িয়ে আছে সিলেট ছাত্রলীগের নাম। নানা কারণে সিলেট জেলা ছাত্রলীগ আলোচনা ও সমালোচনায় রয়েছে। সকল জল্পনা কল্পনার অবসান গঠিয়ে আগামী শীঘ্রই সিলেট জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হবে। । ইতিমধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে। দেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার নতুন নেতৃত্বের অপেক্ষা সিলেটবাসী।
সম্মেলনের তারিখ ঘোষনার পর থেকেই সবার দৃষ্টি বৃহত্তম এ ছাত্র সংগঠনটির শীর্ষ দুটি পদের জেলা শাখার নেতৃত্বে কারা আসছেন? এ প্রশ্ন এখন শুধু দলীয় নেতাকর্মীই নয়, জেলা-উপজেলার রাজনৈতিক অঙ্গনেও ছড়িয়ে পড়েছে। ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বে কে আসছেন এ নিয়ে সর্বত্র চলছে আলোচনা।
নেতাকর্মীদের মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা, কারো আগ্রহের কমতি নেই কে হচ্ছেন ক্ষতাসীন দলের ভ্রাতৃপ্রতীম সংগঠন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারাণ সম্পাদক।
এদিকে বেশ কয়েক জন সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার ইচ্ছা নিয়ে জোর তদবির করে যাচ্ছেন। তাদের মধ্যে বিপ্লব কান্তি দাস, হোসাইন আহমদ, কনক পাল অরুপ, নাজমুল ইসলাম, রাশেদুল ইসলাম রাশেদ, সালাউদ্দিন পারভেজ, শাক্কুর আহমদ জনি, জাওয়াদ খান, সুমন বাবু শীল, বখতিয়ার আকরাম চৌধুরী অনি, জুবায়ের আহমদ চৌধুরী, মুহিবুর রহমান, তাহমিদ আহমেদ নাদেল, দেলোয়ার হোসেন দিলাল, নুরুল হোসেন নুরু সহ কয়েক জনের নাম বেশ জোরেস্বরেই শোনা যাচ্ছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, আজাদ-রনজিত নিয়ন্ত্রীত (টিলাগড় গ্র“প) থেকে যারা আলোচনায় আছেন, তারা হলেন বখতিয়ার আকরাম চৌধুরী অনি, হোসাইন আহমদ, কনক পাল অরুপ ও নজমুল ইসলাম।
জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের অনুসারী (তেলিহাওর ব্লক) থেকে সম্ভাব্য যাদের নাম শুনা যাচ্ছে সালাউদ্দিন পারভেজ, শাক্কুর আহমদ জনি, জাওয়াদ খান।
নতুন চমক হিসাবে আছেন যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী’র বলয় থেকে বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান, তাহমিদ আহমেদ নাদেল ও দেলোয়ার হোসেন দিলালের নাম শুনা যাচ্ছে।
টিলাগড় গ্র“পের সাবেক দায়িত্বশীল সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি পংকজ পুরস্কাস্থ বলয় থেকে রাজনীতির মাঠে আলোচনায় রয়েছেন সুমন বাবু শীল ও জুবায়ের আহমদ চৌধুরী।
এদিকে নতুন কমিটি হবে এই ধারনায় প্রাণচাঞ্চল্য ফিরেছে নেতাকর্মীদের মধ্যে। আসন্ন কমিটিতে ত্যাগী ও মেধাবী ছাত্রনেতাদের নিয়ে দলের জন্য নিবেদিত প্রাণ, যোগ্য কর্মী ও আদর্শিক ছাত্র নেতাদের মুল্যায়ন করে একটি সময়োপযোগী কমিটি উপহার দেয়ার জন্য দলীয় ঊর্ধ্বতন নেতাদের প্রতি তৃণমূলের নেতা কর্মীরা দাবী জানিয়েছেন।