সিলেট জেলা পরিষদ নির্বাচনে ১০ নং ওয়ার্ডে প্রার্থী যারা – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট জেলা পরিষদ নির্বাচনে ১০ নং ওয়ার্ডে প্রার্থী যারা

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৬

সিলেট জেলা পরিষদ নির্বাচনে ১০ নং ওয়ার্ডে প্রার্থী যারা

nafisss১৩ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার: জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সিলেট জেলা পরিষদের ১৫ ওয়ার্ডের সীমানা চূড়ান্ত করা হয়েছে। চূড়ান্ত তালিকা অনুযায়ী মহিলা সদস্যদের ৫ ওয়ার্ডসহ ১৫ ওয়ার্ডের মোট ভোটার (নির্বাচক মন্ডলী) হলেন ১ হাজার ৪৯৩ জন। সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়র-কাউন্সিলর, উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারগণ জেলা পরিষদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
সিলেট জেলা প্রশাসন সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলা পরিষদ আইন ২০০০, জেলা পরিষদ (ওয়ার্ডের সীমা নির্ধারণ) বিধিমালা ২০১৬ এবং একই আইনের সেপ্টেম্বর ৫. ২০১৬ এর সংশোধিত ৫ ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন গত ২ অক্টোবর সিলেট জেলা পরিষদের ওয়ার্ড সীমার চূড়ান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেন। চূড়ান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী সিলেট জেলা পরিষদের মোট ওয়ার্ড ১৫টি ও মহিলা সদস্য ওয়ার্ড ৫টি। ভোটারদের মধ্যে রয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের ৩৭ জন, জেলার ১০৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারসহ ১৩৬৫ জন, ১৩ উপজেলার চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানসহ ৩৯ জন ও ৪ পৌরসভার মেয়র-কাউন্সিলরসহ ৫২ জন। এই ১ হাজার ৪৯৩ জন ভোটারই জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য নির্বাচিত করবেন।
এর মাঝে গোলাপগঞ্জ উপজেলা  পরিষদ এর মধ্যে গোলাপগঞ্জ পৌরসভা, গোলাপগঞ্জের বাঘা, গোলাপগঞ্জ, ফুলবাড়ী, লক্ষীপাশা, ঢাকাদক্ষিণ ও লক্ষণাবন্দ ইউনিয়ন নিয়ে ১০নং ওয়ার্ড গঠন করা হয়েছে। এ ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৯৪।
এই ওয়ার্ড এ সদস্য পদে যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন বর্ষীয়ান রাজনীতিবিদ লক্ষীবাসা ইউনিয়ন এর বর্তমান চেয়ারম্যান ও গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এর সিনিয়র  সহ সভাপতি কবির আহমদ মুশন, গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগ এর শিক্ষা বিষয়ক সম্পাদক মামুন আহমেদ গোলাপগঞ্জ উপজেলা যুবলীগ নেতা আজমল হুসেন মনি, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর সদ্য সাবেক যুগ্ন সাধারন সম্পাদক মনসুর আহমদ, লন্ডন মহানগর ছাত্রললীগের যুগ্ম সাধারণ সম্পাদক,  মুসলিম সাহিত্য সংসদ আজীবন সদস্য ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জরিত গোলাপগঞ্জের (পূর্ব) ফাজিলপুর রানাপিং কৃতিসন্তান মো মাহবুবুর রহমান চৌধুরী নাসিফ, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী ফুলবাড়ি ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান এডভোকেট মামুন আহমেদ রিপন।
এ ছাড়া সদস্য পদে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ কারি আর কোন নাম পাওয়া যায়নি। মহিলা সদস্যর কোন নাম পাওয়া যায়নি নাম প্রকাশের পর প্রকাশিত হবে।

আমাদের ই-মেইলে আপনাদের ছবি ও কোন পদে প্রার্থী জানিয়ে পাঠানোর জন্য অনুরোধ জানানো হচ্ছে প্রয়োজনে মোবাইল নং- ০১৭১৮৫৩৮০৪৫ (নুরুল ইসলাম)  nurul.press05@gmail.com

বিস্তারিত আসছে……………..

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল