সিলেট নগরজুড়ে ভূমিকম্প আতঙ্ক – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট নগরজুড়ে ভূমিকম্প আতঙ্ক

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

সিলেট নগরজুড়ে ভূমিকম্প আতঙ্ক

11ন্ধ্যা ৭ টা ৫৭ মিনিট। হঠাৎ কেঁপে ওঠে সিলেট নগরী। তীব্র ভূমিকম্পের ঝাঁকুনিতে নড়ে ওঠে নগরীর সকল বহুতল ভবন।

ভূমিকম্পের সাথে সাথেই নগরজহুড়ে দেখা দেয় আতঙ্ক। আতঙ্কে দোকানপাট-বাসাবাড়ি ছেড়ে নগরবাসী নেমে আসেন রাস্তায়। কেউবা বাসার পাশের খালি জায়গায়। অনেককে আতঙ্কে দৌড়াদৌড়ি করতেও দেখা যায়। কয়েক মিনিটের জন্য থমকে যায় নগরীতে যানচলচল। বলা চলে কিছু সময়ের জন্য স্তব্দ হয়ে পড়ে নগরী।

ঝাকুনি দিয়ে ভূমিকম্প থেমে গেলেও নগরজুড়ে এর রেশ থেকে যায় দীর্ঘক্ষণ। আতঙ্কে অনেকে দোকানপাটও বন্ধ করে দেন। আবার লোকের মুখে মুখে শোনা যায়, অনেক ক্ষয়ক্ষতির খবরও। বিভিন্ন বিপনী বিতান ও বহুতল ভবনে ফাটল ধরার গুজবও ছড়িয়ে পড়ে নগরজুড়ে। তবে এসবের সত্যতা পাওয়া যায়নি। এখন পর্যন্ত ভূমিকম্পে সিলেটে তেমন কোনো ক্ষয়ক্ষতির কথা জানা যায়নি।

ভূমিকম্পে নগরীর জিন্দাবাজারের শুকরিয়া মারর্কেটে ফাটল ধরেছে এমন গুজবে উৎসুক মানুষের ভীড় জমে যায় শুকরিয়া মার্কেটের সামনে। করিমউল্লা মার্কেটে ফাটলের গুজবও শোনা যায়। তবে সরেজমিনে দেখা যায়, এই দুটি বিপনী বিতানই অক্ষত অবস্থায় আছে।

এদিকে, রাত বাড়ার সাথে সাথে ভূমিকম্পে আতঙ্ক কাটিয়ে ফের সরব হয়ে ওঠেছে নগরী। বৈশাখি কেনাকাটায় জমজমাট হয়ে ওঠেছে নগরীর বিপনী বিতান আর ফ্যাশন হাউসগুলো।

প্রসঙ্গত, বুধবার (১৩ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৫৭ মিনিটের দিকে সিলেটসহ সারাদেশে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। ৭ মাত্রার এ শক্তিশালী ভূমিকম্প ঢাকা  থেকে ৪৬০ কিলোমিট‍ার দূরে বাংলাদেশ-ভারত- মায়ানমার সীমান্তে উত্তপ্তি হয়। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ১২০ কিলোমিটার।

ফেসবুকে সিলেটের দিনকাল