সিলেট প্রেসক্লাব উদ্ধারে জেলা প্রেসক্লাবকে সহযোগিতা করবেন ইকবাল সোবহান – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট প্রেসক্লাব উদ্ধারে জেলা প্রেসক্লাবকে সহযোগিতা করবেন ইকবাল সোবহান

প্রকাশিত: ৭:৫২ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০১৬

সিলেট প্রেসক্লাব উদ্ধারে জেলা প্রেসক্লাবকে সহযোগিতা করবেন ইকবাল সোবহান

13681026_1727400047526893_6710220209962007846_nসিলেট জেলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও প্রখ্যাত সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেছেন- গোলাপের এক দিকে সুগন্ধি, অন্যদিকে কাঁটাও রয়েছে। সাংবাদিকতা পেশাও এমন। সাংবাদিকতায় ঝুঁকিও আছে। বাংলাদেশকে এগিয়ে নিতে বন্তুনিষ্ট সাংবাদিকতা করতে হবে। স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধারা হারিয়ে যাচ্ছেন, তবে যতোদিন পতাকা ভূ-খন্ড থাকবে ততোদিন অক্ষয় হয়ে থাকবেন মুক্তিযোদ্ধারা। মুক্তিযুদ্ধের গৌরব আর কেউ কেড়ে নিতে পারবেনা। তিনি বলেন রাজাকার সারাজীবনই রাজাকার থাকবে। যারা একাত্তরে অগ্নিসংযোগ করেছে, গণহত্যা করেছে, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদেরকে এদেশ থেকে বিতাড়িত করতে হবে। একাত্তরের গণহত্যাকারিদের বিচার করছেন শেখ হাসিনার সরকার, এটা এখনও চলমান আছে। আত্মস্বীকৃত খুনীদের রক্ষার কালো আইন বাতিল করে যুদ্ধাপরাধীদের বিচার কার্য চালিয়ে যাচ্ছেন শেখ হাসিনা, এজন্য আমরা তার কাছে কৃতজ্ঞ।
তিনি বলেন, দেশ বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে এসেছে। বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একটি মহল দেশকে পিছিয়ে নেওয়ার অপতৎপরতা চালাচ্ছে। তারা বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্র বানাতে চায়। ধর্মান্ধ, জঙ্গিবাদীরা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না।
13900373_1727400024193562_603378560029831011_nসাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন- সাংবাদিকদের নিরপেক্ষ থাকা প্রয়োজন, তবে দেশের প্রশ্নে, স্বাধীন সার্বভৌমত্বের প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে নিরপেক্ষতার প্রয়োজন নেই। আর এর উৎকৃষ্ট উদাহরণ সিলেট জেলা প্রেসক্লাবের দেশপ্রেমিক সাংবাদিকরা। তারা দেশপ্রেমের কারণেই নিজেদের ভূমি, ভবন ফেলে রেখে যুদ্ধে নেমেছেন। এ যুদ্ধ মুক্তিযুদ্ধের পক্ষে, তাই আমরা ও সরকার এ যুদ্ধের পক্ষে আছি। সিলেট জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের ফেলে আসা সম্পদ ফিরে পেতে প্রয়োজনে প্রশাসনের সহযোগিতা নেওয়ারও আহবান জানান। এ ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সহযোগিতা করার অনুরোধ করেন তিনি। তিনি বলেন, দেশের আলো-বাতাসে জীবন যাপন করবেন, আর দেশের বিরুদ্ধে অবস্থান নিবেন এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না।
তিনি সিলেট জেলা প্রেসক্লাবের ভবন নির্মাণের ব্যাপারে বলেন, আপনারা আগে আপনাদের ফেলে আসা সম্পদের খোঁজ নিন। ওগুলোর অংশ আদায় করুন। যদি সে সম্পদ দেশ বিরোধীদের হাতে থাকে তবে তা পুনরুদ্ধারে আমরা সহযোগিতা করবো। প্রয়োজনে প্রশাসনের সহযোগিতায় এটি পুনরুদ্ধার করা হবে। কেননা সিলেটে প্রেসক্লাবের ভূমি ও ভবন নির্মাণ বঙ্গবন্ধুর হাত ধরে আর আওয়ামী লীগ সরকারের মাধ্যমেই হয়েছে। এটি যদি উদ্ধার করতে ব্যর্থ হলে আসবে নতুন ভবন নির্মাণের কথা। আপনাদের সম্পদ আপনাদেরকে আদায় করে নিতে হবে।
শনিবার সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সোবহান চৌধুরী আরো বলেন- যে সব পত্রিকা দেশে থেকে দেশের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধীদের পক্ষে কথা বলে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। অনেক রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন এ দেশে স্বাধীনতা বিরোধীদের কোন স্থান নেই। তাদের স্থান অন্য কোথাও হওয়া উচিৎ। তিনি স্বাধীনতা বিরোধীদের  বিরুদ্ধে চলমান লড়াই অব্যাহত রাখার আহবান জানান।
প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহ এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেলের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের কোষাধ্যক্ষ মনিরুজ্জামান জামান ও সিনিয়র সহ সভাপতি ওয়েছ খছরু।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ মোর্শেদ আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার আহমদ, মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান সিনিয়র সাংবাদিক আল আজাদ, দৈনিক বর্তমানের বিশেষ প্রতিনিধি লিয়াকত শাহ ফরিদী, দৈনিক উত্তরপূর্বের বার্তা সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি সামিউল আলম, মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ।

সূত্র – সিলেটভিউ২৪ডটকম

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল