সিলেট বিভাগে আক্রান্ত ৪২১, আশা জাগাচ্ছে সুস্থতার হার – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট বিভাগে আক্রান্ত ৪২১, আশা জাগাচ্ছে সুস্থতার হার

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, মে ২০, ২০২০

সিলেট বিভাগে আক্রান্ত ৪২১, আশা জাগাচ্ছে সুস্থতার হার

নিজস্ব প্রতিবেদক

রেকর্ডের পথেই হাটছে সিলেট। নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন। বিভাগের চার জেলার মধ্যে পিছিয়ে থাকা সিলেট এগিয়ে গেলো সংক্রমণের দিকে। পক্ষান্তরে মৃত্যুর হার কম থাকলেও সুস্থতার হার খানিকটা হলেও আশা জাগাচ্ছে।

সিলেট বিভাগের চার জেলার বেশিরভাগ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন কোনো প্রকার চিকিৎসা ছাড়াই। বাসা-বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হচ্ছেন বেশিরভাগ রোগী। তাদের লাগেনি কোনো চিকিৎসাসেবা। শুধুমাত্র ওষুধ সেবন করেছেন ঠিকমত। এছাড়া হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন কিছু রোগী। করোনা যুদ্ধে হেরে গিয়ে মৃত্যু হয়েছে এক চিকিৎসকসহ সাতজনের।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার (১৮ মে) পর্যন্ত সিলেট বিভাগে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪২১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫৪ জন, সুনামগঞ্জে ৭৫ জন, হবিগঞ্জে ১৩১ ও মৌলভীবাজারে ৬১ জন।

পক্ষান্তরে করোনা আক্রান্ত ৯২ জন আইসোলেশন থেকে সুস্থ হয়ে ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১৬ জন, সুনামগঞ্জ ৩৫ জন, হবিগঞ্জে ৩৯ জন ও মৌলভীবাজারে দুইজন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, করোনা আক্রান্ত অনেক রোগীরই কোনো উপসর্গ নেই। তারা বাসায় থেকেই সুস্থ হয়ে হয়ে উঠছেন। কয়েকজন শুধু নাপা (প্যারাসিটামল) খেয়ে সুস্থ হয়েছেন।

তিনি বলেন, করোনা আক্রান্তদের অনেকে আগে থেকেই কোনো না কোনো রোগে ভুগছিলেন। তাছাড়া তাদের দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা থাকাতে মৃত্যু হয়েছে।

এদিকে, রোববার (১৭ মে) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে করোনা শনাক্ত ১৩ জনের মধ্যে চার পুলিশ সদস্য ও এক ব্যাংক কর্মকর্তাসহ তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া ওই রাতে নগরের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া বিএনপি নেতার বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। সেই সঙ্গে মৃত ব্যক্তির সংস্পর্শে আসা ২৫ জনকেও মঙ্গলবার (১৯মে) নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

ফেসবুকে সিলেটের দিনকাল