সিলেট বিভাগ আওয়ামী লীগের সম্মেলন ২২ মার্চ – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট বিভাগ আওয়ামী লীগের সম্মেলন ২২ মার্চ

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৭

সিলেট বিভাগ আওয়ামী লীগের সম্মেলন ২২ মার্চ

দীর্ঘ পনেরো বছর পর অবশেষে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সে লক্ষ্যে সকল প্রস্তুতিই নিচ্ছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। করা হচ্ছে যৌথসভা, প্রস্তুতি সভা। অনুষ্ঠিতব্য ওই বিভাগীয় সম্মেলনে দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে। এজন্য দলের নেতাকর্মীরাও উজ্জীবিত।

আওয়ামী লীগদলীয় সূত্র জানায়, বৃহত্তর সিলেটের চার জেলায় দলকে আরো শক্তিশালী ও সক্রিয় করতে এবং সকল অনৈক্য দূর করে দলকে একতাবদ্ধ করতেই বিভাগীয় সম্মেলন আয়োজনের কথা ভাবেন এসব জেলার নেতৃত্বে থাকা নেতারা। বিষয়টি আওয়ামী লীগের হাইকমান্ডকেও অবহিত করা হয়। হাইকমান্ড থেকে ইতিবাচক সায় আসায় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। প্রথমে ১৮ মার্চ তারিখ নির্ধারণ করা হলেও পরে ২২ মার্চ নির্দিষ্ট করা হয়েছে।

সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে ওই বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

দীর্ঘ পনেরো বছর পর অনুষ্ঠিতব্য এ সম্মেলনে বক্তব্য রাখার পাশাপাশি ঘরোয়াভাবে সিলেটের চার জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বকে বিভিন্ন দিকনির্দেশনা দেবেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগদলীয় সূত্র জানিয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে চাঙ্গা করে নেতাকর্মীদের একই ছাতার নিচে নিয়ে আসতে প্রয়োজনীয় পরামর্শ দেবেন ওবায়দুল কাদের।

এদিকে, সিলেট বিভাগীয় সম্মেলন সফল করতে তৎপর হয়ে ওঠেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার যৌথ সভা করেছে জেলা আওয়ামী লীগ। যেখানে সম্মেলন সফল করতে সিলেট বিভাগের প্রত্যেকটি জেলা, উপজেলা, ইউনিয়নসহ তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ।

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান জানিয়েছেন, সম্মেলন সফলে আগামী শনিবার যৌথ সভা করবে সিলেট মহানগর আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সম্মেলনের বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘দীর্ঘদিন পর এ সম্মেলন অনুষ্ঠিত হবে। দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আসছেন। সম্মেলন সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘বিভাগীয় সম্মেলনকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের মধ্যে অন্যরকম এক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

ফেসবুকে সিলেটের দিনকাল