সিলেট রেড ক্রিসেন্টের এডহক কমিটি বহাল রেখে সুপ্রিম কোর্টের রায় – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট রেড ক্রিসেন্টের এডহক কমিটি বহাল রেখে সুপ্রিম কোর্টের রায়

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৭

সিলেট রেড ক্রিসেন্টের এডহক কমিটি বহাল রেখে সুপ্রিম কোর্টের রায়

সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির এডহক কমিটি স্বপদে বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। মঙ্গলবার আপিল বিভাগের বিচারপতি মাহমুদুল হাসানের দেওয়া রায়ে এডহক কমিটি বহাল রাখা হয়েছে।

রেডক্রিসেন্ট হেডকোয়ার্টার কর্তৃক গঠিত এই এডহক কমিটির বিরুদ্ধে সহ-সভাপতি মনসুজ্জামান চৌধুরী বাবুল ও আব্দুর রহমান জামিল পক্ষ হাইকোর্টে রিট করলে আদালত এডহক কমিটির কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছিলেন। মঙ্গলবার সুপ্রিমকোর্ট এই স্থগিতাদেশকে ব্র্যাকেট করেছেন। ফলে এডহক কমিটি দায়িত্ব চালিয়ে যেতে আর কোন আইনি বাধা নেই।

আদালতে রেডক্রিসেন্টের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও এডভোকেট তবারক হোসেন এবং অপরপক্ষে ছিলেন ব্যারিষ্টার রোকন উদ্দিন ও এডভোকেট মোস্তাক আহমদ।

গত ১৩ নভেম্বর রেডক্রিসেন্ট হেডকোয়ার্টার থেকে সিলেট রেডক্রিসেন্টের কমিটি বাতিল করে নতুন এডহক কমিটি গঠন করা হয়। রেডক্রিসেন্ট হেডকোয়ার্টার থেকে রেডক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বি এম এম মোজহারুল হক, এনডিসি স্বাক্ষরিত এক সার্কুলারে এই সিদ্ধান্ত জানানো হয়। ঘোষিত এডহক কমিটিতে পদাধিকারবলে চেয়ারম্যান হন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান।

এডহক কমিটির দায়িত্বপ্রাপ্ত অন্য কর্মকর্তারা হলেন- ভাইস চেয়ারম্যান ফয়জুল আনোয়ার আলওর, সেক্রেটারি এডভোকেট নিজাম উদ্দিন, সদস্য অধ্যক্ষ সুজাত আলী রফিক, শামীম আহমেদ, মতিউর রহমান মতি, মুজিবুর রহমান মুজিব, আবদাল মিয়া, রেজোয়ান আহমদ, মোস্তাক আহমদ পলাশ ও সুষমা সুলতানা রোজী। এডহক কমিটি দায়িত্ব গ্রহণ করে ৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনের তফসিল ইতিমধ্যে বাতিল করেছে।

এদিকে রেডক্রিসেন্ট হেডকোয়ার্টারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করলে আদালত রেডক্রিসেন্টের গৃহিত সিদ্ধান্তের উপর স্থগিতাদেশ দিয়েছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল