সিলেট হবে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল : প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

সিলেট হবে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৮

সিলেট হবে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সিলেটের উন্নয়নে সরকার সবসময় কাজ করে যাচ্ছে। সিলেট হবে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে সিলেটের সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের জনসভায় দেয়া বক্তব্যে একথা বলেন তিনি। বিকাল ৩টা ১ মিনিটে সনসভাস্থলে উপস্থিত হওয়া প্রধানমন্ত্রী বক্তব্য দেয়া শুরু করেন বিকাল ৪টা ৫ মিনিটে।

প্রধানমন্ত্রী বলেন, সিলেটের চা দিয়ে আমাদের সবার সকাল শুরু হয়। এই চা শিল্পের উন্নয়নেও সরকার বিশেষভাবে কাজ করে যাচ্ছে। সিলেটের চা বিদেশে রপ্তানি আরও বাড়ানো হবে। এজন্য সিলেটে হবে চা রপ্তানি ও নিলাম কেন্দ্র।

তিনি বলেন, আপনারা আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছেন। আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাস করে, জনগণের ভাগ্য পরিবর্তনে বিশ্বাস করে। আজ দারিদ্রের হার কমিয়ে আমরা ২২ ভাগে নামিয়ে এনেছি। আজ গ্রামে গ্রামে উন্নতি হচ্ছে।

শেখ হাসিনা বলেন, আজকে আমি সিলেটি এসেছি। আমার নির্বাচনী প্রচারণা এখান থেকেই শুরু। সরকারের উন্নয়নের ছোঁয়া সিলেটের প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড পর্যন্ত আপনারা পেয়েছেন।

এরপর প্রধানমন্ত্রী মঙ্গলবার তাঁর হাতে সিলেটে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন হওয়া প্রকল্পগুলোর কথা উল্লেখ করে বলেন, সিলেট-ঢাকা মহাসড়ক চার লেনে উন্নীত করার প্রকল্পও আমরা গ্রহণ করেছি। আওয়ামী লীগ সরকার আসা মানেই উন্নয়ন।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, উন্নয়ন করে আওয়ামী লীগ। আর অগ্নিসন্ত্রাস করে বিএনপি-জামায়াত জোট। বাংলাদেশে বিদ্যুতের জন্য হাহাকার ছিলো। আজ বাংলাদেশে ১৬ হাজার বিদ্যুৎ আমরা উৎপাদন করেছি। আজ দেশের ৯০ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে।

তিনি উপস্থিত জনতার দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, আপনাদের সবার হাতে মোবাইল ফোন আছে না? কে দিয়েছে এই মোবাইল ফোন? আমরা আওয়ামী লীগ সরকার দিয়েছি।