সিসিকের গরুর হাটের দরপত্র নিয়ে বিপাকে স্থানীয়রা! কতৃপক্ষ জানান ল’কলেজ প্রাঙ্গন – দৈনিক সিলেটের দিনকাল

সিসিকের গরুর হাটের দরপত্র নিয়ে বিপাকে স্থানীয়রা! কতৃপক্ষ জানান ল’কলেজ প্রাঙ্গন

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৬

সিসিকের গরুর হাটের দরপত্র নিয়ে বিপাকে স্থানীয়রা! কতৃপক্ষ জানান ল’কলেজ প্রাঙ্গন

DSC_0129 copy৫ সেপ্টেম্বর ২০১৬, সোমবার: আগামী ১৩ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আযহা। ঈদুল আযহা উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) দরপত্র আহবান করে কয়েদীর মাঠ সংলগ্ন গরুর হাট বসানোর জন্য। এই নিয়ে দেখা দিয়েছে চরম বির্তক কয়েদী মাঠ বলতে বুঝায় বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া ভবন তার পাশে রয়েছে প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমান কলেজিয়েট স্কুলের জায়গা এর পরে রয়েছে আর্থ-কর্মসংস্থানের লক্ষ্যে দীর্ঘ প্রায় ৫ বছর যাবত নির্মিত স্বদেশ গরুর খামার। একটি মহল সিসিকের দরপত্র আহবানকে পুজি করে বিভিন্ন ভাবে খালি জায়গা দখল করে গরুর হাট বসানো পায়তারা করছে। স্বদেশ গরুর খামারে রয়েছে ১৫০ থেকে ২০০টি গরু যার পরিচর্যার জন্য অনেক যুবকের কর্মস্ংস্থান হয়েছে।
এই ব্যাপারে স্বদেশ গরুর খামারের স্বত্বাধীকারী খন্দকার ফয়জুর রহমান জানান, আমাদের খামার দীর্ঘ ৫ বছর যাবত সুনামের সহিত চলছে। অতিতে আমাদের খামার সুনামের সহিত বিভিন্ন সনদও অর্জন করেছে। আমাদের যুব উন্নয়ন সহ সিসিকের সবধরনের অনুমোদিত কাগজপত্র রয়েছে। তারপরও এই স্থান জোরপূর্বক ভাবে দখল করে গরুর হাট বসানোর পায়রাতা চলছে।
স্থানীয় সূত্র জানায় যায়, শুধু স্বদেশ গরুর খামার নয় স্থানী গাড়ির ষ্ট্যান্ড, নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয়, সিলেট ল’ কলেজ, আব্দুল মাল আব্দুল মুহিত ক্রীড়া ভবন সহ আশেপাশের সকল স্থাপনা দখল করে জোরপূর্বক ভাবে গরুর হাট বসানোর পায়তারা চলছে।
এই বিষয়ে সিলেট সিটি কর্পোরেশনে প্রধান নির্বাহী এনামুল হাবিবের সাথে যোগাযোগ করা হলে তিনি সিসিকের প্রধান প্রকৌশলীর সাথে যোগাযোগের জন্য বলেন।
এই বিষয়ে পরে সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সিসিকের দরপত্রের জায়গা হচ্ছে ল’কলেজের প্রাঙ্গন ও রাস্তার দুই পাশের আশেপাশের জায়গা।