সিসিক কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা, এলাকাবাসীর প্রতিবাদ – দৈনিক সিলেটের দিনকাল

সিসিক কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা, এলাকাবাসীর প্রতিবাদ

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

সিসিক কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা, এলাকাবাসীর প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর শাহজালাল উপশহরে খেলার মাঠে নারী উদ্যোক্তাদের নামে মেলা আয়োজনের প্রতিবাদ করায় ও এলাকাবাসীকে নিয়ে মেলার কার্যক্রম বন্ধ করে দেয়ায় সিসিক কাউন্সিলরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৬ মার্চ) সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানায় সিলেট সিটি করপোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মেলার উদ্যোক্তা অনিতা দাস গুপ্তা।

মামলার বিষয়টি সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন শাহপরাণ থানার ওসি তদন্ত ইন্দ্রনীল ভট্টাচার্য। মামলায় ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ করেছেন অনিতা দাস।

এদিকে, ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা দায়ের করা ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন স্থানীয় কয়েকটি সামাজিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকাবাসী।

সংগঠনগুলোর মধ্যে রয়েছে- শাহজালাল উপশহর স্পোর্টিং ক্লাব, উপশহর কল্যাণ পরিষদ, উপশহর যুব কল্যাণ পরিষদ, লালমাটিয়া ক্রিকেট ক্লাব ও স্মাইল চ্যারিটি গ্রুপ।

জানা যায়, সম্প্রতি সিলেট নগরীর উপশহর আই-ব্লক খেলার মাঠে তৃণমূল নারী উদ্যোক্তার ব্যানারে মেলার আয়োজন করা হয়। খেলার মাঠে মেলার আয়োজনে খবর পেয়ে গতকাল শনিবার (৬ মার্চ) সেখানে যান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিম। সঙ্গে ছিলেন স্থানীয় মুরুব্বি, ক্রীড়া সংগঠক ও যুবসমাজের নেতৃবৃন্দ। এসময় খেলার মাঠে মেলার আয়োজন ও কার্যক্রম বন্ধ করার করার নির্দেশ তারা।

এ ব্যাপারে কাউন্সিলর সালেহ আহমদ সেলিম বলেন- ওই মাঠে স্থানীয় কিশোর, যুবকরা প্রতি বছর স্বাধীনতা কাপ টুর্নামেন্টের আয়োজন করেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে এবারও তারা টুর্নামেন্ট আয়োজন করেছে, ১০ মার্চ উদ্বোধন করা হবে। তাই এই মাঠে মেলার আয়োজন করা একেবারেই সম্ভব নয়। খেলার মাঠে তো খেলা হওয়াই স্বাভাবিক। তাই মেলা কর্তৃপক্ষকে নিষেধ করে দেওয়া হয়েছে যেন তারা এসব কার্যক্রম বন্ধ করেন।
এলাকাবাসী জানান, ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমাদের সঙ্গে নিয়েই গতকাল খেলার মাঠে মেলার আয়োজন বন্ধ করতে যান কাউন্সিলর। এ মেলার আয়োজনের ক্ষেত্রে আমাদের এলাকাবাসীরও মতামত নেয়া হয়নি। সর্বোপরি এলাকার তরুণ ও যুবসমাজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে খেলার আয়োজন করেছে। তাই এই মাঠে মেলার আয়োজন কোনো অবস্থাতেই করা যাবে না।