সি আর দত্ত স্মরণে সিলেটে ‘মৌন শোক’ মানববন্ধন অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

সি আর দত্ত স্মরণে সিলেটে ‘মৌন শোক’ মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

সি আর দত্ত স্মরণে সিলেটে ‘মৌন শোক’ মানববন্ধন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :: বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) স্মরণে মৌন শোক মানববন্ধন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখা।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এই মৌন শোক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচী চলাকালে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগ নেতা তপন মিত্র, এড. শামসুল ইসলাম, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি এড. প্রদীপ ভট্টাচার্য্য, মহানগর সভাপতি এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা, পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, মহানরগ শাখার সভাপতি সুব্রত দেব, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় সহ সম্পাদক মলয় পুরকায়স্থ, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক কৃপেশ পাল, মহানগর সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব, পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এড. রঞ্জন ঘোষ।

সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- রমেন্দ্র বড়ুয়া, ডিকন নিঝুম শাংমা, রজত কান্তি ভট্টাচার্য্য, শিবব্রত ভৌশিক চন্দন, এড. বিপ্রদাস ভট্টাচার্য্য, সুবল পাল, মন মোহন দেবনাথ, এড. বিজয় কুমার দেব, শৈলেন কর, জিডি রুমু, চন্দন দাশ, অরুন দেবনাথ সাগর, এড. বিভাবসু গোস্বামী বাপ্পা, এড. দেবব্রত চৌধুরী লিটন, নিখিল দে, নিলেন্দু ভুষণ দেব অনুপ, অখিল বিশ্বাস, নন্দন পাল, মিন্টু রঞ্জন ধর, ধনেশ দেব, পংকজ দত্ত মুন্না, বাবুল দেব, জ্যোতি মোহন বিশ্বাস, প্রদীপ কুমার দাস, বিপ্লব শ্যাম সুমন, ধনঞ্জয় দাশ ধনু, রতিন্দ্র দাশ ভক্ত, হিরক দেব, জয়দ্বীপ দাস সুচক, এড. নিতু কান্ত দাশ, মাধুরী গুন, মাধবী ভট্টাচার্য্য, রকি দেব, ধ্রুব জ্যোতি দে, রাজ কুমার পাল, শুভ্র সরকার, অভিষেক দত্ত, সুমন চক্রবর্তী, যীশু আচার্য্য, প্রানেশ চন্দ্র, সুজন কান্তি দাস, জয়ন্ত কুমার দাস প্রমুখ।

মৌন শোক মানববন্ধন বক্তারা বলেন, ধর্মীয় সম্প্রীতির জগতে চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত)’র ছিলেন এক অনবদ্য উদাহরণ। মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার উজ্জ্বল ব্যক্তিত্ব হয়ে তিনি আজীবন মানুষের হৃদয়ে থাকবেন। তার চলে যাওয়া জাতির জন্য মানবতার অগ্রগতির ক্ষেত্রে এক অপূরণীয় ক্ষতি। শ্রদ্ধা ও ভালোবাসায় বাংলাদেশের মানুষের কাছে সি আর দত্ত আজীবন স্মরণীয় হয়ে থাকবেন। এসময় মেজর জেনারেল (অব.) সি আর দত্তের আত্মার চির শান্তি কামনা করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল