সুইডেনে তারেক রহমান ও বাংলাদেশ গ্রন্থের মোড়ক উন্মোচন – দৈনিক সিলেটের দিনকাল

সুইডেনে তারেক রহমান ও বাংলাদেশ গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

সুইডেনে তারেক রহমান ও বাংলাদেশ গ্রন্থের মোড়ক উন্মোচন

সোমবার ২২শে জানুয়ারি ২০১৮। সুইডেনের রাজধানী স্টকহোমে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের উপর লেখা “তারেক রহমান ও বাংলাদেশ” গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে, স্টোকহোমের ভেস্ট ইয়োতাগতান ৫ এর সম্মেলন কক্ষে।

স্থানীয় সময় সন্ধ্যা ৬:০০ প্রায় দুইশতাধিক দর্শক-শ্রোতার মধ্যে এক উৎসব মুখর পরিবেশে প্রধান অতিথি হিসেবে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।
গ্রন্থটি সম্পাদনা করেছেন এম মাহবুবুর রহমান এবং প্রকাশক ছিলেন পারভেজ মল্লিক।

মোড়ক উন্মোচনের সময় প্রধান অতিথি মাহিদুর রহমান বলেন বর্তমান বাংলাদেশে গনতন্ত্র নেই, যে হারে গুম, খুন, হত্যা হচ্ছে তার তীব্র নিন্দা জানিয়ে বলেন বাংলাদেশে গনতন্ত্র ফিরিয়ে আনতে হলে আপোসহীন নেত্রী ,তিনবারের প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া ও দেশ নায়ক তারেক রহমানের বিকল্প নেই । শুধু তাদের মাধ্যমেই সম্ভব কলঙ্ক মুক্ত করে সুন্দর পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলা।তারেক রহমান ও বাংলাদেশ” এই গ্রন্থটির মধ্যে বর্তমান এবং ভবিষ্যৎ রাজনৈতিক দিকনির্দেশনা রয়েছে তাই তিনি সকল নেতা কর্মীদের বইটি পড়ার অনুরোধ করেন এবং লেখক, প্রকাশক, আজকের এই অনুষ্ঠানে উদ্যোক্তাসহ যারা উপস্থিত ছিলেন সকলকে ধন্যবাদ জানান।

ডেমোক্রেটিক পলিসি ফোরাম বাংলাদেশ সুইডেন শাখার উদ্যোগে রেজাউল করিম শিশিরের সভাপতিত্বে, ড.শহিদুজজামান কোরাইশী রুপক এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হেসেন কচি, সাধারণ সম্পাদক নাজমুল আবেদিন মোহন, বিএনপি নেতা কামাল উদ্দিন, ড.তারেক মাহফুজ, বাসেদ চৌধুরী।

দুই পর্বের অনুষ্ঠানে প্রথম পর্বে সেমিনারে তারেক মাহমুদ গ্রন্থটির মুল বিষয়টি ইংরেজীতে বিশ্লেষণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে বিএনপি নেতা গোলাম রাব্বানি সোহেল, খসরুজ্জামান খশরু, ফয়জুল হক এনফিল্ড বিএনপি, যুক্তরাজ্য যুবদলের দুই দুইবারের সভাপতি রহিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্য শাখার সভাপতি নাসির আহম্মদ শাহিন , সহসভাপতি ডালিয়া লাকুরিয়া ।

পুরো সেমিনার ও গ্রন্থটির মোড়ক উন্মোচনে সমন্বয়ের দায়িত্ব পালন করেন মো: আরশাদ খান টুটুল, সৈয়দ নাসিম, কে এম কানন, মো: রুহুল আমিন, মো: আবিদ খান।

অনুষ্ঠান শেষে উপস্থিত সুধিজন এবং বিভিন্ন স্থান থেকে আগত অতিথিবৃন্দ এক প্রীতিভোজে মিলিত হন।

ফেসবুকে সিলেটের দিনকাল