সুনামগঞ্জে জীবন দাস হত্যা মামলার ২ আসামি গ্রেফতার – দৈনিক সিলেটের দিনকাল

সুনামগঞ্জে জীবন দাস হত্যা মামলার ২ আসামি গ্রেফতার

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

সুনামগঞ্জে জীবন দাস হত্যা মামলার ২ আসামি গ্রেফতার

সুনামগঞ্জের দিরাই উপজেলায় বহুল আলোচিত তরুণ ব্যবসায়ী ও যুবলীগ নেতা জীবন দাস হত্যাকাণ্ডের দুই মূল পরিকল্পনাকারীকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশের একটি দল।

বুধবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় সুনামগঞ্জ সিআইডি জোনের ইন্সপেক্টর মো. আশরাফের নেতৃত্বে সিআইডি পুলিশের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে বোয়ালিয়া বাজারে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- আলোচিত জীবন দাস হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী বোয়ালিয়া গ্রামের মৃত সিদ্দেক মিয়ার ছেলে মো. ওয়াহিদ মিয়া (৫৫) ও পার্শ্ববর্তী ধাইপুর গ্রামের মো. সুজন মিয়ার ছেলে লকোজ মিয়া (৪২)।

উল্লেখ্য, ২৪ মে সন্ধ্যায় কুলজ্ঞ গ্রামের নুর ইসলামের ছেলে মো. রাজন মিয়া জীবন দাসকে তার গ্রামের বাড়ি বোয়ালিয়া বাজার থেকে ডেকে নিয়ে যায়। এরপর থেকেই জীবন দাস নিখোঁজ হন। ঘটনার ৯ দিন পর গত ২ জুন পার্শ্ববর্তী বিবিয়ানা নদীতে জীবন দাসের অর্ধগলিত ভাসমান লাশ দেখতে পেয়ে স্থানীয় লোকজন তার স্বজনদের খবর দেয়। পরে তারা ঘটনাস্থলে গিয়ে লাশ চিহ্নিত করে এবং তাৎক্ষণিক দিরাই থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠায়।

এ ঘটনায় নিহতের বড়ভাই লিটন দাস বাদী হয়ে গত ৪ জুন কুলজ্ঞ গ্রামের নুর ইসলামের ছেলে রাজন মিয়াকে প্রধান করে আরও কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ গত আগস্ট মাসে ধাইপুর গ্রামের আরেক সন্দেহভাজন মনির হোসেনকে গ্রেফতার করে পুলিশ রিমান্ডে নিলে সে জীবন হত্যাকাণ্ডের মূল দুই পরিকল্পনাকারী ওয়াহিদ ও লকোজের নাম জানান।

দিরাই প্রতিনিধি

ফেসবুকে সিলেটের দিনকাল