সুনামগঞ্জে বাবার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ ছেলের – দৈনিক সিলেটের দিনকাল

সুনামগঞ্জে বাবার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ ছেলের

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

সুনামগঞ্জে বাবার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ ছেলের

 

রুহুল আমীন তালুকদার :
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ছেলের কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করতে ভয়ঙ্কর মামলাবাজ ও দুরন্ধর জালিয়াত প্রকৃতির বাবা গোল আহমদ তালুকদার ও তার সকল অপকর্মের সহচর তারই ভাগনা সৌদি আরব প্রবাসী সৈয়দ নুরুল আবেদীন সহ তারা একই যোগাযোগিতে জাল-জালিয়াতির মাধ্যমে ভূয়া জাল দলিল সৃষ্টি করে এই ভূয়া জাল দলিলাদি পাকাপোক্ত করতে নামজারীর মধ্য দিয়ে তাদের নামে নামজারী খতিয়ান সৃজন করানোর জন্য পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়ে উপজেলার সলুকাবাদ ইউনিয়নের হিছাগাঁও গ্রামের গোল আহমদ তালুকদারের ছেলে আজিজুর রহমান গত ২৯ অক্টোবর নুরুল আবেদীন কর্তৃক ১৩৮/২১ইং নং দাখিলকৃত নামজারীর আবেদনের বিরুদ্ধে সহকারী কমিশনার (ভূমি) বিশ্বম্ভপুর সুনামগঞ্জ বরাবের একখানা লিখিত আপত্তি দরখাস্ত দাখিল করেন। যাহা আপত্তি ডকেট নং ৫১৬/২১ইং। এরপরও বর্ণিত ভূমি কিছু অসাধু কর্মচারীদের দ্বারা অত্রাফিসের অগোচরে নামজারী করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
ভুক্তভোগী আজিজুর রহমান তালুকদার উক্ত বিষয়টি পরস্পর লোকমুখে অবগত হয়ে গত ১৩ অক্টোবর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুনামগঞ্জ বরাবরে তার মালিকানাধিন ভূমি যাতে নামজারী করে নিতে না পারে এবং দুরন্ধর ভূমি জালিয়াত প্রকৃতির বাবা গোল আহমদ ও সুনামগঞ্জ সদর উপজেলাধিন দুর্লভপুর গ্রামের মৃত সৈয়দ রশিদ আলীর ছেলে সৈয়দ নুরুল আবেদীনের নামীয় সৃষ্ট ভূয়া জাল দলিলাদি সংগ্রহ করে সংশ্লিষ্ট অফিসে দাখিল করতে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত সময় চেয়েছেন এবং বর্ণিত ভূমি কারো নামে নামজারী না হওয়ার জন্য আপত্তি দরখাস্ত দাখিল করেছেন।
আপত্তি সূত্রে জানা গেছে, উপজেলার মুক্তিখলা মৌজার সাবেক জেএল নং ১৭/হাল ৩৪, সাবেক খতিয়ান ১২/ হাল ৪৯, ১১৪৭, ১৭২২ ও ১৬৮৯, সাবেক ৭৭৫/ হাল ১৪৯২ ও ১৪৯৩নং দাগের ২৭ শতক কৃষি, বর্তমানে বিট বাড়িরকম ভূমি ভুক্তভোগী আজিজুর রহমান তালুকদার খরিদা সূত্রে মালিক স্বত্ববান বটে। তিনি চাকুরীর সুবিধার্থে ঢাকা বিভাগের নারায়ণগঞ্জে বসবাস করেন এবং তিনি ছাড়া তার আপন কোন ভাই না থাকার সুযোগে তার সৎ ভাই, বোন ও মায়ের কু-প্ররোচনায় বাবা গোল আহমদ ও গোল আহমদের বোন আজিজুন নেছা এবং আজিজুন নেছার ছেলে নুরুল আবেদীন সহ তারা একই যোগাযোগীতে ভুক্তভোগী আজিজুর রহমানের বর্ণিত ভূমি আত্মসাৎ করার উদ্দেশ্যে সুকৌশলে তাদের নামে ভূয়া-জাল, প্রাবঞ্চনিক গুরুত্বপূর্ণ দলিলাদি সৃষ্টি করে। তাদের সৃষ্ট ভূয়া জাল দলিলাদি পাকাপোক্ত করতে সৌদি আরব অবস্থানরত নুরুল আবেদীনের নামে নামজারি খতিয়ান সৃজন করানোর লক্ষ্যে অপরাপর উল্লেখিত জালিয়াত প্রকৃতির ভূমি আত্মসাৎকারীরা তৎপর হয়ে উঠেছে।
সহকারী কমিশনার ভূমি বিশ্বম্ভরপুর অফিসের কিছু অসাধু কর্মচারীদের দ্বারা দ্রুত নামজারীর মাধ্যমে তাদের নামে খতিয়ান সৃজন করতে পায়তারা করছে মর্মে ভুক্তভোগী আজিজুর রহমান নামজারীর আবেদনকারীর সৃষ্ট ভূয়া জাল দলিলাদি সংগ্রহ করে দাখিল করতে সহকারী কমিশনার (ভূমি) বরাবরে সময় চান। তিনি সময় দিতে অপরাগতা প্রকাশ করেন। তাই ভুক্তভোগী আজিজুর রহমানের মালিকাধীন বর্ণিত ভূমি আত্মসাতের চেষ্টকারীদের হাত থেকে রক্ষা করতে তাদের সৃষ্ট ভূয়া জাল দলিলাদি সংগ্রহ করে সংশ্লিষ্ট অফিসে দাখিল করার স্বার্থে ৩০ ডিসেম্বর পর্যন্ত সময় পেতে এবং নামজারী কার্যক্রম বন্ধ রাখতে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হাস্তক্ষেপ কামনা করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল