সুনামগঞ্জে মাতৃসেবা তরী নৌ এম্বুলেন্সের উদ্বোধন – দৈনিক সিলেটের দিনকাল

সুনামগঞ্জে মাতৃসেবা তরী নৌ এম্বুলেন্সের উদ্বোধন

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২১

সুনামগঞ্জে মাতৃসেবা তরী নৌ এম্বুলেন্সের উদ্বোধন

সুনামগঞ্জ প্রতিবেদক :

হাওর বেষ্টিত সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় গর্ববতী মায়েদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে “মাতৃসেবা তরী” নামে একটি নৌ এম্বুলেন্সের উদ্বোধন করা হয়।

সোমবার (৫ জুলাই) বিকালে এই নৌ -এম্বুলেন্স এর শুভ উদ্বোধন করেন বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিউর রহিম জাদিদ।

দুর্গম ও হাওরাঞ্চল খ্যাত ফতেপুর ইউনিয়নের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের গর্ববতী নারীদের প্রাতিষ্ঠানিক ডেলিভারি সেবা নিশ্চিত করার লক্ষ্যে বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসন ও ফতেপুর ইউনিয়ন পরিষদের যৌথ -অর্থায়নে তৈরি করা হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার( ভূমি) সজল মোল্লা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহমান, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রণজিত চৌধুরী রাজন, সলুকাবাদ ইউনিয়ন চেয়ারম্যান,নুরুল আলম সিদ্দিকী তপন, ধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী কালাচাঁন,জেলা পরিবার পরিকল্পনা ফ্যাসিলেটর শামছুল আলম,এভি ভ্যান প্রজেকশনিস্ট আমান, পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ কর্মী বৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগন।

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিউর রহিম জাদিদ বলেন, প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধিতে মাতৃসেবা তরী নামের এই নৌ- এম্বুলেন্সটি বর্ষাকালে উপজেলার অবহেলিত ফতেপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের গতি সঞ্চার করবে।এতে এ অঞ্চলের জনগণ, গর্ভবতী ও প্রসূতি মা বিশেষ সেবার আওতায় আসবে। এর মাধ্যমে ব্যতিক্রমী এই উদ্যোগ সারা বাংলাদেশের জন্য একটি মডেল হিসাবে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে।

স্থানীয় এলাকাবাসী জানান, বিশ্বম্ভরপুর উপজেলার সবচেয়ে দুর্গম জনপদ ফতেহপুর ইউনিয়ন। বছরে ৬ মাস এই ইউনিয়নটি পানির নিচে থাকায় উপজেলা ও জেলা সদরের সাথে সড়ক যোগাযোগ একেবারেই বিচ্ছিন্ন থাকে। যার ফলে এই ইউনিয়নের অসুস্থ রোগী বিশেষ করে প্রসূতি মায়েদের স্বাস্থ্যসেবা পেতে অধিকাংশ সময়ই কালক্ষেপণ হয় এবং দুর্ভোগ পোহাতে হয়। এখন আশা করি আর দুর্ভোগ পোহাতে হবে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল