সুলতান মনসুর’র শুভেচ্ছা – দৈনিক সিলেটের দিনকাল

সুলতান মনসুর’র শুভেচ্ছা

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

সুলতান মনসুর’র  শুভেচ্ছা

aaaসাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ডাকসু’র ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। ফেইসবুকের শুভেচ্ছা পোস্ট তুলে ধরা হলো:

“এসো হে বৈশাখ, এসো শান্তির সত্যের বাতায়ন নিয়ে”
শুরু হল বাংলা ১৪২৩সাল, বাংলা নব বর্ষ- পহেলা বৈশাখ বাংগালীর শ্রেষ্ঠ আনন্দ উৎসব। এই দিন ধর্ম বর্ণ নির্বিশেষে শহর গ্রামে সর্বত্রই উৎসবের আমেজ। শুধু দেশেই নয়, সুদুর প্রবাসেও ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংগালীর অন্তরে দোলা দিয়ে যায় এই আনন্দের ছোয়া।
যেন সারা বিশ্বে বাংলা নব বর্ষ বাংগালী জাতির পরিচয়। এই শুভ দিনে আয়োজন করা হয় বৈশাখী মেলা। পান্তা ইলিশ, দেশী খাদ্যের, শস্য শ্যামল প্রান্তর, রাখালের বাশি, পাল তোলা নৌকা, কাশ বন, শিতল পাটিতে হাত পাখার হিমেল বাতাসের দোলায় এ যেন বাংলার প্রাণের সুদা। রমনার বটমুল কে ঘিরে বাংগালীর আনন্দ উচ্চাস বাংলা নব বর্ষ কে আরও রমনীয় করে তুলে। হাজরো মানুষের ভিড়ে চিরায়ত বাংলার সংস্কৃতি ধন্য নজরুল গীতি পল্লীগীতি,হাছনগীতি, লালনগীতি, রাধারমন ,জারি, সারি আর ভাটিয়ালি গানের প্রাণের স্পর্শে জেগে উঠে বাংগালী সত্তা। পাশা পাশি তারুন্যের আধুনিকতার ছোয়ায় আরো প্রাণবন্ত হয়ে উঠে বৈশাখী আনন্দ উৎসব। কাজেই নিছক বাঙালীয়ানা দেখানোর জন্য পয়্লা বৈশাক নয়।মোদের গরব, মোদের আশা, আমার’ই বাংলা ভাষা,হয়ঁত এই ভেবে মহাকাব্যের মহানায়ক শেখ মুজিব হয়েছেন বঙ্গবন্ধু, সত্যজিৎ রায় অস্কার এনেছেন,কবিগুরু , অমর্ত্য সেন ,ডঃ ইউনুস রা নোবেল এনেছেন ডঃ আবেদ নাইট ও রাম মোহন রায় ‘রাজা ‘ হয়েছেন।কিন্তু দুরভাগ্যজ়ণক হলেও সত্য বাঙালী ও বাংলাদেশ আজ রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈথিক ভাবে পরিকল্পিত গভীর সঙ্কঠের মধ্যে আবদ্য।ব্যক্তি ও গুষ্টি সার্থে পরিস্তিতি কে কাজে লাগিয়ে বাংলাদেশ কে অকার্যকর রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে।জনতার ঐক্যবদ্য শক্তি এই অপচেষ্টা কে রুখবে ইনশা আল্লাহ।১৪২৩ বঙ্গাব্দে সঙ্কা ,অস্তিরতা দুর্নীতি,ও সংঘাত মুক্ত হবে বাংলাদেশ ।জ়নতার আশা আকাঙ্কার জয় হবেই।বাংলা নববর্ষে এটাই হোক সকলের দৃপ্ত শপথ।
জয় বাংলা , জয় বঙ্গবন্ধু , জয় হোক বাংলার জনগনের

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল