সেঞ্চুরিয়নে চান্দিমালের সেঞ্চুরির আক্ষেপ – দৈনিক সিলেটের দিনকাল

সেঞ্চুরিয়নে চান্দিমালের সেঞ্চুরির আক্ষেপ

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

সেঞ্চুরিয়নে চান্দিমালের সেঞ্চুরির আক্ষেপ

স্পোর্টস ডেস্ক

দুর্দান্ত ব্যাটিংয়ের পরও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন দিনেশ চান্দিমাল। সেঞ্চুরিয়ন টেস্টে মাত্র ১৫ রানের জন্য শতরানের মাইলফলক স্পর্শ করতে পারেননি এই তারকা ব্যাটসম্যান।

শনিবার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ২৮ রান করে শ্রীলংকা। এরপর ২৬ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট। ৫৪ রানে ৩ ব্যাটসম্যান করুনারত্নে, কুশল মেন্ডিস ও কুশল পেরেরা আউট হন।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন সাবেক অধিনায়ক দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা। চতুর্থ উইকেটে তারা গড়েন ১৩১ রানের জুটি। ১০৬ বলে ১১টি চার ও এক ছক্কায় ৭৯ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ডি সিলভা।

এরপর নিরশন ডিকওয়ালার সঙ্গে ফের ৯৯ রানের জুটি গড়েন চান্দিমাল। অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরির কাছাকাছি গিয়ে হোঁচট খান তিনি। ফাফ ডু প্লেসিসের হাতে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ১৬১ বলে ১১টি চারের সাহায্যে ৮৫ রান করেন সাবেক এই অধিনায়ক।

চান্দিমালের মতো আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন নিরশন ডিকওয়ালাও। এক রানের জন্য ফিফটি পাননি তিনি। ৮৬ বলে ৬ চারে ৪৯ রান করে আউট হন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

দিনের শেষদিকে ২০ বলে ১৮ রান করে আউট হন ওয়ানিন্দু হাসরঙ্গ। তার বিদায়ের মধ্য দিয়ে ৩২০ রানে ৬ উইকেট হারায় শ্রীলংকা। এরপর মাত্র ৬ ওভার খেলে প্রথম দিন শেষ করে লংকানরা। প্রথম দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৬ উইকেটে ৩৪০ রান। ২৫ ও ৭ রানে অপরাজিত আছেন দাসুন শানাকা ও কাসুন রাজিথা।