সোমবার বিএনপির হরতাল – দৈনিক সিলেটের দিনকাল

সোমবার বিএনপির হরতাল

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৬

সোমবার বিএনপির হরতাল

138637_150বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে ৭ বছরের কারাদণ্ডাদেশ দেয়ার প্রতিবাদে সোমবার বগুড়া জেলায় অর্ধদিবস হরতাল ডেকেছে বিএনপি। রোববার বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে এক জরুরি সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম।
কর্মসূচি ঘোষণা করে ভিপি সাইফুল বলেন, তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরে রাখতে একটি মিথ্যা মামলায় আদালতকে প্রভাবিত করে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। অথচ নিম্ন আদালত তাকে খালাস দিয়েছিল। এ রায় নজিরবিহীন। তাই রাজপথে প্রতিবাদের মাধ্যমে সরকারের সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে। এ জন্য সোমবারের হরতাল সফল করতে হবে। তিনি হরতাল সফল করতে দলের নেতাকর্মীসহ বগুড়াবাসীর সহযোগিতা কামনা করেন।
সভায় নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা, বিএনপি নেতা ফজলুল বারী বেলাল, মুন্জুরুল হক মুন্জু, ডাক্তার মামুনুর রশিদ মিঠু, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, অ্যাডভোকেট আব্দুল বাছেদ, ডাক্তার আজফারুল হাবিব রোজ, যুবদলের আব্দুল মান্নান, ছাত্রদলের হাসানুজ্জামান পলাশ প্রমুখ।
একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে যুবদল।
বিকেলে শহরের নবাববাড়ী রোডে জেলা যুবদল আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ারের সভাপতিত্বে সমাবেশে বিএনপি ও যুবদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।