সৌদি আরবে ময়মনসিংহের ২ নারীকে যৌন হয়রানির অভিযোগ – দৈনিক সিলেটের দিনকাল

সৌদি আরবে ময়মনসিংহের ২ নারীকে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৬

সৌদি আরবে ময়মনসিংহের ২ নারীকে যৌন হয়রানির অভিযোগ

sylhetsangbad24 car sodiসৌদি আরবে অবস্থানরত ময়মনসিংহের ত্রিশাল উপজেলার দুই নারী কর্মীকে প্রতিনিয়ত জোরপূর্বক যৌন হয়রানির চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টার দিকে সৌদি আরবের রিয়াদে অবস্থানরত রতনা খাতুন (২২) ও কল্পনা আক্তার (৩১) গোপনে কাঁদতে কাঁদতে মোবাইল ফোনে এসব কথা জানান।

জানা যায়, স্থানীয় দালালের প্রলোভনে পড়ে দিন বদলের স্বপ্ন নিয়ে চলতি বছরের ১৮জুন সৌদিআরবে গিয়েছেন ত্রিশাল উপজেলার ত্রিশাল ইউনিয়নের বাগান গ্রামের স্বপন মিয়ার স্ত্রী রতনা খাতুন ও একই উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের গুজিয়াম কাঁচাচড়া গ্রামের হাবিবের স্ত্রী কল্পনা আক্তার । ভাল চাকুরী, মোটা অঙ্কের বেতনের কথা বলে এ দুই নারী কর্মীকে সৌদি আরবে নেওয়া হলেও সেখানে গিয়ে শিকার হচ্ছেন যৌন হয়রানির।

ভোক্তভুগী দুই নারী স্থানীয় দালালের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, দালাল আমাদেরকে ভাল চাকুরী দেওয়ার কথা বলে সৌদি আরব পাঠিয়েছে। কিন্তু এখানে আমাদেরকে একটি ঘরে আটকে রেখে জোরপূর্বক যৌন হয়রানির চেষ্ঠা করা হচ্ছে।

তারা কান্না বিজড়িত কন্ঠে জানান ভাই আমাদেরকে দ্রুত বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করুন। এখানে আমাদের মত আরো ১৫০ জন মহিলা রয়েছে, সবারই এক অবস্থা।

রতনা খাতুনের স্বামী স্বপন মিয়া ও কল্পনা আক্তারের স্বামী হাবিব জানান, গত ১২ জুলাই জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো বরাবর একটি লিখিত অভিযোগসহ তাদেরকে ফিরিয়ে আনতে আকুতি জানানো হয়েছে।

তারা আরও জানান, দালাল আমিরুল ইসলামের (বুদ্দা) সাথে যোগাযোগ করা হলে সে জানায় আরো দেড় লাখ টাকা দিলে তাদেরকে দেশে আনার ব্যবস্থা করা হবে তা না হলে তাদেরকে সৌদি আরবেই পঁচে মরতে হবে ।

এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করেও আমিরুল ইসলামের (বুদ্দা) সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল