স্তন ক্যান্সার বাংলাদেশের মহিলাদের প্রধান সমস্যা – ভিসি ড. মোর্শেদ আহমদ – দৈনিক সিলেটের দিনকাল

স্তন ক্যান্সার বাংলাদেশের মহিলাদের প্রধান সমস্যা – ভিসি ড. মোর্শেদ আহমদ

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

সিলেট মেডিকেল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, স্তন ক্যান্সার বাংলাদেশের মহিলাদের প্রধান সমস্যা। এই সমস্যা থেকে উত্তরণের জন্য সচেতনতা অবলম্বন করতে হবে। পরিমিত আহার ও নিয়মিত ব্যায়ামের অভ্যাস করার মাধ্যমে স্তন ক্যান্সার থেকে মুক্তি পাওয়া সম্ভব। নারীদেরকে নিজেদের কর্তব্য অনুধাবনের পাশাপাশি অন্যদেরকে সচেতন করে তুললে সমাজ থেকে এটার ভয়াবহতা দূর করা সম্ভব। এ সময় তিনি স্তন ক্যান্সার যাতে না হয়, সম্যক জ্ঞান অর্জন করার প্রতি অনুরোধ জানান।
রোটারি ক্লাব অব সিলেট গার্ডেন সিটির আয়োজিত সোমবার দুপুরে সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান আব্দুস সামাদ নজরুলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেডিকেল ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব সার্জারী ডীন প্রফেসর ডা.দিলীপ কুমার ভৌামিক, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, রোটারি ডিস্টিক্ট এক্্িরকিউটিভ সেক্রেটারি পিপি সেলিম খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ডেপুটি গভর্ণর পিপি মো.ওয়াহিদুর রহমান ওয়াহিদ এবং প্রতিপাদ্য বিষয় নিয়ে আলোকপাত করেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের রেজিষ্ট্রার গাইনী এন্ড অবস বিভাগ ডা. ফাতেমা ইয়াসমিন পপি।
সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পিপি নজমুল ইসলাম খসরু, প্রেসিডেন্ট ইলেক্ট আব্দুল জলিল মল্লিক, ক্লাব সেক্রেটারি মো.মঈনুল ইসলাম, ডিরেক্টর আব্দুল্লাহ আল মামুন, অধ্যাপক বশির আহমদ, সহযোগী অধ্যাপক আনজুমানারা বেগম, এসিস্ট্যান্ট প্রফেসর সাবিনা ইয়াসমিন, প্রভাষক জান্নাতুল ফেরদৌস, প্রভাষক স্বপ্না আক্তার, প্রভাষক আরিছুর রহমান, সুরঞ্জিত দাস, সদস্য সাহেল আহমদ প্রমুখ।