স্বল্পআয়ের দেশে ভ্যাকসিনের জন্য ২২০ মিলিয়ন ডলার দেবে কানাডা – দৈনিক সিলেটের দিনকাল

স্বল্পআয়ের দেশে ভ্যাকসিনের জন্য ২২০ মিলিয়ন ডলার দেবে কানাডা

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

স্বল্পআয়ের দেশে ভ্যাকসিনের জন্য ২২০ মিলিয়ন ডলার দেবে কানাডা

অনলাইন ডেস্ক :: স্বল্প ও মধ্যমআয়ের দেশগুলোয় করোনার ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে ২২০ মিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দিয়েছে কানাডা।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, বিশ্বের প্রতিটি দেশ থেকে কোভিড-১৯ ভাইরাস নির্মূল করা না গেলে এককভাবে কোনো দেশই করোনামুক্ত হতে পারবে না।

কানাডায় হঠাৎ করে করোনার প্রকোপ বাড়তে থাকায় জাস্টিন ট্রুডো এবং দেশটির প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম যৌথভাবে কানাডিয়ানদের কোভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। অন্টারিও ও কিউবিকের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে।

একই সঙ্গে কানাডীয়ানদের জন্য আরও ১৫ মিলিয়ন ডলার ভ্যাকসিন কেনার ঘোষণা দিয়েছে দেশটি। এ নিয়ে কানাডা তার নাগরিকদের জন্য কোভিডের ভ্যাকসিন নিশ্চিত করতে ছয়টি চুক্তি করেছে।

স্বল্প ও মধ্যমআয়ের দেশগুলোয় করোনার ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কানাডার কোভ্যাক্স ফ্যাসিলি কাজ করে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশ এ উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করলেও মার্কিন যুক্তরাষ্ট্র তাতে অংশ নিচ্ছে না।

সর্বশেষ তথ্যানুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৬৭১ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ২৬২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৩২৮ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল