স্বার্থবাদী ফতোয়া কেন: আহমদ এইচ খান – দৈনিক সিলেটের দিনকাল

স্বার্থবাদী ফতোয়া কেন: আহমদ এইচ খান

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

স্বার্থবাদী ফতোয়া কেন: আহমদ এইচ খান

 

ফতোয়াবাজ দের বলি আওয়ামী লীগের ইতিহাস আপনারা জেনেও কেন এসব ফতোয়া বাজী করেন? এই দলের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, এরপর দীর্ঘ দিন সভাপতি ছিলেন মাওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ।

এখানেই সবার জেনে রাখা উচিত মাওলানা ভাসানী আওয়ামী লীগ ছেড়ে গঠন করেন ন্যাপ। এই ন্যাপ ছিল একটি সমাজতান্ত্রিক ভাব ধারায় বিশ্বাসী দল।

মাওলানা ভাসানী সমাজতন্ত্র প্রতিষ্ঠার জন্য চীনের মাও সেতুং এর সাথে সৌজন্য সাক্ষাত করে বাংলার মাটিতে সমাজতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন।

সুতরাং সংক্ষেপ কথা হল আওয়ামী লীগ ছেড়ে একজন দেওবন্দ মাদরাসায় শিক্ষিত মাওলানা সমাজতান্ত্রিক রাষ্ট্রের জন্য আমৃত্যু কাজ করে গেছেন।

বর্তমান আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন ধার্মিক মহিলা, ইসলামের জন্য বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ কে এগিয়ে নেওয়ার জন্য উনার কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

ফতোয়াবাজ দের বলি ইসলামের মত একটি পবিত্র ধর্মের অনুসারী হয়ে কেন স্বার্থবাদী ফতোয়া দেন। এসবের কারণ ইসলামের ঠিকাদারি নেওয়া হুজুররা আখেরাতের কথা বলে জনগণকে ধোঁকা দিয়ে নিজেরা দুনিয়ার ফায়দা হাছিলে মহাব্যস্ত।