স্বাস্থ্য বিভাগের সচিব হওয়ায় লোকমান স্যারকে অভিনন্দন – দৈনিক সিলেটের দিনকাল

স্বাস্থ্য বিভাগের সচিব হওয়ায় লোকমান স্যারকে অভিনন্দন

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

স্বাস্থ্য বিভাগের সচিব হওয়ায় লোকমান স্যারকে অভিনন্দন

ইসরাইল আলী সাদেক

স্বাস্থ্যসেবা বিভাগে নতুন সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া স্যার। কোভিড-১৯ প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয়ের জন্য সরকার থেকে প্রতি জেলায় একজন করে সচিবকে সমন্বয়ের দায়িত্ব দেয়া হলে, সিলেট জেলার দায়িত্ব পেয়েছিলেন লোকমান স্যার।

স্যারের দৃঢ় নেতৃত্ব এবং সুচিন্তিত নির্দেশনা মোতাবেক সিলেট জেলার কোভিড-১৯ প্রতিরোধ ও ত্রাণ বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হয়। যার ফলশ্রুতিতে সিলেটের হাসপাতালগুলোতে সেবার মান উন্নত করে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছিলো এবং ত্রাণ বিতরণ অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছিলো। প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে সারাদেশের মধ্যে সবচেয়ে ঝুঁকিতে থাকা এ জেলার দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে পালন করেছিলেন স্যার।

বর্তমানে যখন আবারও করোনার প্রকোপ বেড়ে চলেছে তখন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব হয়ে এসেছেন অত্যন্ত অভিজ্ঞ ও সফল লোকমান স্যার। স্বাস্থ্যসেবা বিভাগে তার পদায়নের ফলে সারাদেশের স্বাস্থ্যসেবা বিশেষ করে বর্তমান কোভিড-১৯ এর সংকটকালিন পরিস্থিতিতে করণীয় ঠিক করতে সহায়ক ভূমিকা পালন করবে।

সিলেটের কোভিড নিয়ন্ত্রণের দায়িত্ব পালনকালে স্যারের সান্নিধ্যে যাওয়ার সৌভাগ্য হয়েছিল আমার। স্যার খুবই মানবিক মানুষ। তাঁর আন্তরিকা, বিচক্ষণতা, অভিজ্ঞতা ও দক্ষতায় সিলেটে কোভিড নিয়ন্ত্রণ সম্ভব হয়েছিল।

নতুন দায়িত্ব পাওয়ায় স্যার তাঁর বিগত দিনের কাজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে আরও উন্নত করে তুলবেন, এটা আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। স্যারের মত একজন দক্ষ লোককে সঠিক জায়গায় পদায়নের জন্য আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। অভিনন্দন লোকমান স্যারকে।

লেখক : সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক ।