‘স্যার আপনি কি নামাজ পড়েন’ প্রশ্ন করে গ্রেপ্তার: যুগান্তর থেকে নিউজ গায়েব – দৈনিক সিলেটের দিনকাল

‘স্যার আপনি কি নামাজ পড়েন’ প্রশ্ন করে গ্রেপ্তার: যুগান্তর থেকে নিউজ গায়েব

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, মে ৮, ২০১৮

‘স্যার আপনি কি নামাজ পড়েন’ প্রশ্ন করে গ্রেপ্তার: যুগান্তর থেকে নিউজ গায়েব

মো.নাঈমুল ইসলাম :: স্যার আপনি কি নামাজ পড়েন ? জনপ্রিয় লেখক শিক্ষাবিদ শাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এই প্রশ্ন করে গ্রেপ্তার হলেন সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের রাকিবুল ইসলাম রাকিব নামের এক ছাত্র।

 

গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া আইসিটি ভবনের ড. জাফর ইকবালের কক্ষে দেখা করতে গিয়ে বিব্রতকর প্রশ্ন করায় সন্হেজনকভাবে আটক হন ওই শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম। আটক ছাত্র রাকিবুল ইসলাম রাকিব নিজেকে সিলেটের বেসরকারি মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন।

 

থানা সূত্র জানায়, ড. জাফর ইকবালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের নিজেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে ‘দোয়া নিতে স্যারের কাছে এসেছেন’ বলে জানান ওই তরুণ। ওই তরুণ জাফর ইকবালের কক্ষে প্রবেশের একটু পরেই যোহরের আযান হয়। এসময় তরুণটি জাফর ইকবালকে প্রশ্ন করেন- ‘স্যার আপনি কি নামাজ পড়েন ?’ এমন প্রশ্নে সন্দেহ হয় অধ্যাপক জাফর ইকবালের। এসময় তিনি তাঁর নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের ডেকে আনেন। পুলিশ সদস্যরা ওই তরুণকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ শুরু করেন। পুলিশের কাছেও তার কথাবার্তা সন্দেহজনক হওয়ায় জালালাবাদ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে।

 

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আটক তরুণের নাম রাকিবুল ইসলাম রাকিব। তিনি সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। রাকিব অন্য কোনো উদ্দেশ্য নিয়ে জাফর ইকবাল স্যারের কাছে এসেছিলেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। তার কাছ থেকে এখন পর্যন্ত কোন তথ্য উদ্ধার করা যায়নি। আরো জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় আটক রাখা হয়েছে বলে জানান তিনি। এ বিষয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটির রেজিষ্টার তানভির রব চৌধূরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আটক শিক্ষার্থী আমাদের বিশ^বিদ্যালয়ের ছাত্র কি-না আমি এই মুহুর্তে নিশ্চিত করতে পারছিনা। রাতে ভার্সিটি বন্ধ রয়েছে। এখন বাসায় আছি,অফিসে না গিয়ে সঠিকভাবে বলতে পারবোনা সে ইউনিভাসিটির ছাত্র কি না। অপর একটি সূত্র জানায়, আটক শিক্ষার্থী রাকিব মেট্রোপলিটন ইউনিভার্সিটির অনিয়মিত ছাত্র।

 

উল্লেখ্য, গত ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান নামে এক যুবক শিক্ষাবিদ ড. জাফর ইকবালের ওপর হামলা করে। পরবর্তীতে দীর্ঘ দুই মাস চিকিৎসা শেষে তিনি গত ২ এপ্রিল তিনি কর্মস্থলে যোগদান করেন।

 

এদিকে বাংলাদেশের জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকা থেকে (জাফর ইকবালকে নামাজের কথা বলায় শিক্ষার্থী আটক) হেডলাইন নামক নিউজটি গায়েব।

ফেসবুকে সিলেটের দিনকাল