হত্যার দায়ে একজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন – দৈনিক সিলেটের দিনকাল

হত্যার দায়ে একজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, মার্চ ৭, ২০১৮

হত্যার দায়ে একজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন

বরিশালে হত্যা মামলায় একজনের ফাঁসি এবং অপর দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১২টায় বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এই রায় ঘোষণা করেন।

বরিশালের গৌরনদী উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১৪ সালের ১৩ অক্টোবর রাতে খাদেম সরদার নামে একজনকে কুপিয়ে হত্যা ও তার দুই ছেলেকে আহত করার ঘটনায় এই হত্যা মামলা দায়ের করা হয়েছিল।

আদালতের রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত হলেন- মামলার প্রধান আসামি নান্নু মৃধা এবং যাবজ্জীবন দণ্ডিতরা হলেন- সেন্টু মৃধা ও আলম মৃধা। এর মধ্যে সেন্টু মৃধা পলাতক রয়েছেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াস উদ্দন কাবুল বলেন, গত ২০১৪ সালের ১৩ অক্টোবর রাতে খাদেম সরদার এবং তার দুই ছেলে শাহ আলম সরদার ও আছলাম সরদারকে কুপিয়ে গুরুতর জখম করে নান্নু মৃধা ও তার সহযোগীরা।

এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠালে খাদেম সরদার মারা যান। এ ঘটনায় ওই দিনই গৌরনদী থানায় নান্নু মৃধাকে প্রধান আসামি করে ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক সেলিম শাহনেওয়াজ ১২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এরপর আদালতের বিচারক ১০জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে প্রধান আসামির ফাঁসি ও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড এবং ৭ জনকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালতের বিচারক।