হবিগঞ্জে ভেজাল তেল-প্রসাধনীর কারখানা আবিষ্কার, আটক ১ – দৈনিক সিলেটের দিনকাল

হবিগঞ্জে ভেজাল তেল-প্রসাধনীর কারখানা আবিষ্কার, আটক ১

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

হবিগঞ্জে ভেজাল তেল-প্রসাধনীর কারখানা আবিষ্কার, আটক ১

হবিগঞ্জে ভেজাল ভোজ্য তেল ও প্রসাধনী সামগ্রীর কারখানা আবিষ্কার করেছে ডিবি পুলিশ। এ সময় ওই কারখানা থেকে পামওয়েল তেল দিয়ে তৈরি ভেজাল সরিষা, নারিকেল ও সোয়াবিন তেল এবং ওলিভওয়েল ও গ্লিসারিন মিশ্রিত নকল ভ্যাসলিন জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ অক্টোবর) ডিবি পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে ওই কারখানার মালিক ইসমাঈল হোসেনকে আটক করে।

সদর উপজেলার মাহমুদপুর গ্রামে অসাধু ব্যবসায়ী ইসমাঈল হোসেন নিজ বাড়িতে এ কারখানা স্থাপন করেন। তিনি ওই গ্রামের মর্তুজ আলীর ছেলে।

এ বিষয়ে দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ জানান, খালি প্লাস্টিকের বোতলে পামওয়েল তেল দিয়ে তৈরি ভেজাল সরিষা, নারিকেল ও সোয়াবিন তেল তৈরি করে ভর্তি করা হয়। ওলিভওয়েল ও গ্লিসারিন মিশ্রিত করে নানা ফ্লেভার দিয়ে নকল ভ্যাসলিন তৈরি করা হয়। জব্দকৃত মালামালের মূল্য প্রায় তিন লাখ টাকা। বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই তিনি এ নকল পণ্যের ব্যবসা করে আসছিলেন। তিনি যে কোনো পদার্থের সঙ্গে আতরের ফ্লেভার মিশিয়ে আতর তৈরি করতে পারেন। এসব নকল পণ্য নির্বিঘ্নেই তিনি বাজারজাত করে আসছিলেন।

এগুলো ব্যবহারের ফলে মানুষের শরীরে ক্ষতি হওয়ার সম্ভবনা রয়েছে। পুলিশের কাছে অভিযোগ আসার পর ভেজালের বিষয়টি নিশ্চিত হয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

হবিগঞ্জ প্রতিনিধি 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল