সিলেটের হরতালের চিত্র – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটের হরতালের চিত্র

প্রকাশিত: ১০:৩৩ পূর্বাহ্ণ, মে ১২, ২০১৬

সিলেটের হরতালের চিত্র

10000জামায়াতে ইসলামী আহুত হরতাল সিলেটে নামেই পালিত হয়েছে। হরতালে কোন কোন স্থানে ঝটিকা মিছিল হলেও বড় সহিংসতার খবর পাওয়া যায়নি। নগরী ও সিলেট-ঢাকা মহাসড়কের যান চলাচল ছিল স্বাভাবিক। মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন ছিল। কঠোর নিরাপত্তার মধ্যেও গতকাল সকাল সাড়ে ৮টার দিকে সিলেট নগরীর কাজলশাহ এলাকায় ঝটিকা মিছিল করেছে শিবির নেতাকর্মীরা। মিছিল শেষে তারা একটি সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করে পালিয়ে যায়।
সিলেটের আর কোথাও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের রাজপথে দেখা যায়নি। নগরীর সব কয়টি গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কের মুড়ে পুলিশ ও র‌্যাবের টহল দেখা গেছে। নগরীর বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহনে তল্লাশি চালাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ আপিল বহালের প্রতিবাদে গত বুধবার এই হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি। একইভাবে দলের অন্য নেতাদের ফাঁসির রায় ঘোষণা ও কার্যকরের সময়ই একইভাবে হরতাল দিয়েছিল তারা।
সিলেট নগরীতে ভোর থেকেই অন্যান্য দিনের মতো রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। দুপুরে নগরীর জিন্দাবাজার ও বন্দরবাজার মোড়ে যানজট লেগে যায়। ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশ সতর্কাবস্থানে ছিল। কোথাও জামায়াত শিবির কোনো মিছিল বের করতে পারেনি। কদমতলী বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার গণপরিবহন আসা-যাওয়া করেছে। সিলেট রেলওয়ে স্টেশনে ট্রেন চলাচলও স্বাভাবিক ছিল।
এ বিষয়ে এসএমপি পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন,‘ হরতালে পুলিশ চেকপোস্ট বসিয়েছে। কোথাও কোনো সহিংসতা ঘটেনি। তাই হরতালে কোনো আটকও নেই।’
সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুর রাজ্জাক জানান, অন্যান্য দিনের মতো সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে। সিলেট থেকে সকাল ও দুপুরের ট্রেন ঢাকার উদ্দেশ্যে সময়মতো ছেড়ে গেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল