হানিফকে আলালের চ্যালেঞ্জ, ৭ নভেম্বর সমাবেশ হবেই – দৈনিক সিলেটের দিনকাল

হানিফকে আলালের চ্যালেঞ্জ, ৭ নভেম্বর সমাবেশ হবেই

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৬

হানিফকে আলালের চ্যালেঞ্জ, ৭ নভেম্বর সমাবেশ হবেই

thumb_2200_522x341_0_0_crop০১ নভেম্বর ২০১৬. মঙ্গলবার: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের বক্তব্যকে চ্যালেঞ্জ করে বিএনপির যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যে কোন মূল্যে সমাবেশ করবে বিএনপি, তুমি হানিফ পারলে ঠেকাও।’

মঙ্গলবার (১লা নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভয়েস অব ডেমোক্রেসি(ভিওডি) আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

৭ নভেম্বর বিএনপিকে সমাবেশ করতে দেয়া হবে না। সোমবার আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের এমন বক্তব্যকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আলাল বলেন, ৭ নভেম্বর সমাবেশ করা হবে,হানিফের ক্ষমতা থাকলে সে যেন ঠেকায়।

বিএনপির এই নেতা আরও বলেন, ‘২৬ শে মার্চ স্বাধীনতা দিবস হলে, যে কোন মূল্যে ৭ নভেম্বরকে সার্বভৌমত্ব দিবস ঘোষণা করা উচিত।

একই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, জনস্বার্থে নয়, আওয়ামী লীগের স্বার্থে সংবিধান সংশোধন করা হচ্ছ। এদেশের মানুষ অত্যন্ত গণতন্ত্র প্রিয়। ভবিষ্যতে দেশে প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত হলে সরকারের কিছু কিছু সংশোধন করা সংবিধান পুনর্বিবেচনা করা হবে।

১০ টাকায় বিক্রি করা চাল নিয়ে আওয়ামী লীগ নতুন করে লুটপাট শুরু করেছে দাবি করে নোমান বলেন, ‘১০টাকা কেজি চাল দেয়ার নাম করে আওয়ামী লীগের মন্ত্রী,এমপিরা,এমনকি তাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বরা নতুন করে লুটপাট শুরু করেছে।

আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকাণ্ডে দেশের মানুষ আজ অসহায় এমন মন্তব্য করে সাবেক এ মন্ত্রী বলেন, যুবলীগ, ছাত্রলীগ, তাদের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে সারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। এ ক্ষেত্রে সরকার ও প্রশাসনের নিরবতা আমাদেরকে হতাশ করেছে।

আয়োজক সংগঠনের সভাপতি এ্যাড.জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ,খালেদা ইয়াসমিন, চিত্রনায়িকা শায়লা, বিএনপি নেতা কাজী মনিরুজ্জামান মনির, জাহাঙ্গীর হোসেন প্রমুখ।