হামলাকারীর চাচা-মামা আটক – দৈনিক সিলেটের দিনকাল

হামলাকারীর চাচা-মামা আটক

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, মার্চ ৪, ২০১৮

হামলাকারীর চাচা-মামা আটক

অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় হামলাকারী ফয়জুলের চাচা আবুল কাহার লুলই এবং তার মামা সুনামগঞ্জ কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক ফয়জুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার দিবাগত রাতে সুনামগঞ্জের দিরাই এবং সিলেটে পৃথক অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। সুনামগঞ্জ র‌্যাব জানায়, হামলাকারী ফয়জুলের গ্রামের বাড়ি দিরাই উপজেলার কলিয়ার কাপন থেকে রোববার ভোরে তার চাচা আবুল কাহার লুলইকে আটক করা হয়।

র‌্যাব-৯ এর সুনামগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট ফয়সল আহমেদ সিলেট সংবাদ ২৪ ডটকম-কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, লুলইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

অপরদিকে, হামলাকারী ফয়জুলের মামা ফয়জুর রহমানকে তার সিলেটের বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তিনি সুনামগঞ্জ জেলার কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক।

জালালাবাদ থানার সাব-ইন্সপেক্টর শাহনাজ বেগম তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া সুনামগঞ্জ জেলা কৃষকলীগের অপর যুগ্ম-আহ্বায়ক বিন্দু তালুকদার ফয়জুর রহমানের আটকের বিষয়টি সিলেট সংবাদ ২৪ ডটকম-কে জানিয়েছেন।

আটক ফয়জুর রহমানের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার শেরপুর গ্রামে।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবক। পরে তাকে শিক্ষার্থীরা ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

আর অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। ঢাকায় পৌঁছেই ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে ভর্তি করানো হয়।