হাসানের জীবন বাঁচাতে এসইউডিএসের বিতর্ক প্রতিযোগিতা – দৈনিক সিলেটের দিনকাল

হাসানের জীবন বাঁচাতে এসইউডিএসের বিতর্ক প্রতিযোগিতা

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

হাসানের জীবন বাঁচাতে এসইউডিএসের বিতর্ক প্রতিযোগিতা

শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স (এফইএস) বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল হাসান কিডনি সমস্যায় আক্রান্ত। তার জীবন বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (এসইউডিএস)। এরই প্রেক্ষিতে ব্রিটিশ পার্লামেন্টারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি।

রোববার (২৪ মে)সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান সংগঠনের সভাপতি মাসফিক আহসান হৃদয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হাসানের বর্তমানে দুটো কিডনী ৯০ শতাংশের উপরে অকেজো হয়ে পড়েছে। অতি শীঘ্রই তার কিডনী ট্রান্সপ্লান্ট জরুরি। তার সপ্তাহে ৩ দিন ডায়ালাইসিস করতে হচ্ছে। তার পরিবার গত দুই মাস ধরেই খরচ বহন করে যাচ্ছে। যা ট্রান্সপ্লান্টের পূর্ব পর্যন্ত চালিয়ে যেতে হবে।

করোনা পরিস্থিতিতে ট্রান্সপ্ল্যান্ট বিলম্ব হচ্ছে বিধায় খরচের পরিমান বাড়ছে। এই ডায়ালাইসিস এবং ট্রান্সপ্লান্ট বাবদ প্রায় ৪০ থেকে ৪৫ লক্ষ টাকা প্রয়োজন। ইতোমধ্যে হাসানের সহপাঠী, সিনিয়র, জুনিয়র সহ সমাজের সকল স্তরের মানুষ সহযোগিতার হাত সাধ্যমত বাড়িয়ে দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, হাসানের জীবন বাঁচাতে ক্ষুদ্র প্রচেষ্টা হিসেবে এসইউডিএস একটি আন্তঃবিশ্ববিদ্যালয় ইংরেজি ব্রিটিশ পার্লামেন্টারি(BP) বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে। প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত ও অস্ট্রেলিয়ার মোট ৪০টি বিতর্ক সংগঠন অংশগ্রহণ করবে। বিতর্কটি অনলাইন অ্যাপ “ডিসকর্ড” এ আগামী ২৯ ও ৩০ মে  অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন ফি’র সমস্ত অর্থ হাসানের চিকিৎসায় ব্যয় হবে ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল