হেফাজত নেতা মামুনুল হক আদালতে – দৈনিক সিলেটের দিনকাল

হেফাজত নেতা মামুনুল হক আদালতে

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

হেফাজত নেতা মামুনুল হক আদালতে

সিলেটের দিনকাল ডেস্ক :: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও খেলাফত মজলিসের মহাসচিব মাওলঅনা মামুনুল হককে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়েছে।

সোমবার বেলা ১১টা ৯ মিনিটের দিকে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ২০২০ সালের মোহাম্মদপুর থানায় ভাঙচুর ও নাশকতার একটি মামলায় তাকে সাত দিনের রিমান্ড নিতে আবেদন করবে পুলিশ।

মামুনুলকে আদালতে তোলা নিয়ে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে আদালত প্রাঙ্গণে। সোমবার সকাল থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আশপাশের এলাকা ঘিরে সাধারণ লোকজনের চলাফেরায় নজরদারি ও তল্লাশি করা হচ্ছে। আদালতে আইনজীবী ও বিচারপ্রার্থীদেরও কঠোর তল্লাশির আওতায় রাখা হয়েছে।

ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মামুনুলকে তোলার কথা রয়েছে।

এর আগে রোববার রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে বেলা ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় ডিসি তেজগাঁও জানান, মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া একাধিক মামলা রয়েছে। এছাড়া সাম্প্রতিক মোদিবিরোধী আন্দোলনের সময়ও সহিংসতা করায় একাধিক মামলায় মামুনুল হকের নাম রয়েছে। প্রথমে তাকে পুরনো মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে। পরে একে একে সব মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।