১০১ দিন পর নিজ কার্যালয়ে খালেদা – দৈনিক সিলেটের দিনকাল

১০১ দিন পর নিজ কার্যালয়ে খালেদা

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৭

১০১ দিন পর নিজ কার্যালয়ে খালেদা

১০১ দিন পর নিজ কার্যালয়ে এলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার রাত পৌনে ৯টার দিকে তিনি গুলশানের কার্যালয়ে আসেন। এ সময় নেতাকর্মীরা তাঁকে স্বাগত জানান।

কার্যালয়ে এসেই খালেদা জিয়া দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে যোগ দিয়েছেন। রাত ৯টার পর এই বৈঠক শুরু হয়েছে।

এদিকে দীর্ঘদিন পর খালেদা জিয়া নিজ কার্যালয়ে আসায় সরব হয়ে উঠেছে গুলশানের কার্যালয় এলাকা। দলের নেতাকর্মীরা এখানে ভিড় করেছেন। তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।

চিকিৎসার জন্য লন্ডনে টানা ৯৫ দিন অবস্থান করে গত ১৮ অক্টোবর দেশে ফিরেন বিএনপি চেয়ারপারসন। এসময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গুলশানের বাসা পর্যন্ত ব্যাপক শোডাউনের মাধ্যমে বিপুলসংখ্যক নেতাকর্মী অভ্যর্থনা জানান।

তবে দেশে ফেরার পর তিনি নিজ কার্যালয়ে যাননি। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সোমবার গুলশানের নিজ রাজনৈতিক কার্যালয়ে এলেন খালেদা জিয়া।

খালেদা জিয়া সর্বশেষ গুলশান কার্যালয়ে বসেন গত ১৩ জুলাই। ওইদিন দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেন। এর একদিন পরই ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি। সেই হিসাবে ১০১ দিন পর কার্যালয়ে বসছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে দেশে ফিরে রবিবার রাতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করেছেন খালেদা জিয়া।