১০ নং ডাউনিং স্ট্রিটের সামনে বিক্ষোভ – দৈনিক সিলেটের দিনকাল

১০ নং ডাউনিং স্ট্রিটের সামনে বিক্ষোভ

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০১৬

13956845_10208884705907953_90288070_nবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলায় হাইকোর্টের রায়ের প্রতিবাদে মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনে ব্যাপক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে যুক্তরাজ্য বিএনপি।

দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলা এ বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা শত শত কর্মী-সমর্থক অংশ নেন। এসময় তারা সরকারবিরোধী নানা শ্লোগান দিয়ে অবিলম্বে তারেক রহমানের রায় প্রত্যাহারের দাবি জানান এবং বৃটিশ সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি প্রসঙ্গে যুক্তরাজ্য শাখার সভাপতি এম এ মালিক জাস্ট নিউজকে বলেন, গণতন্ত্র ও আইনের শাসনের সুতিকাগার গ্রেট বৃটেন। একই সঙ্গে বাংলাদেশের অর্থনীতির বৃহত্তম অংশীদারও। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমানের বিরুদ্ধে সাজানো ও পাতানো মামলায় রায় দিয়ে দেশটিকে ধ্বংসের শেষ পান্তে নিয়ে গেছে  অনির্বাচিত ও অবৈধ এ হাসিনা সরকার । এ অবস্থা থেকে উত্তরণে যুক্তরাজ্যকে অবশ্যই কার্যকর ভূমিকা নিতে হবে। তিনি বলেন, হাজারো বৃটিশ বাংলাদেশী আজ ডাউনিং স্ট্রিটের সামনে অবস্থান নিয়ে এই অবৈধ রায়ের বিরুদ্ধে ঘৃনা প্রকাশ করছে।

ফেসবুকে সিলেটের দিনকাল