১৩ নভেম্বর সমাবেশ: ডিএমপিতে গিয়ে কারো সাক্ষাত পায়নি বিএনপি – দৈনিক সিলেটের দিনকাল

১৩ নভেম্বর সমাবেশ: ডিএমপিতে গিয়ে কারো সাক্ষাত পায়নি বিএনপি

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৬

১৩ নভেম্বর সমাবেশ: ডিএমপিতে গিয়ে কারো সাক্ষাত পায়নি বিএনপি

সংবাদ ডেস্ক: সমাবেশের অনুমতির বিষয়ে জানতে বিএনপির একটি প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি কার্যালয়ে গিয়ে পুলিশের কোনো কর্মকর্তারই সাক্ষাত পাননি।
বৃহস্পতিবার বিকেল ৪টায় বিএনপির চারজন নেতা ডিএমপিতে যান। তারা বেশকিছু সময় অপেক্ষা করে ফিরে আসেন।
বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আগামী ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। গত ৮ নভেম্বর ডিএমপিতে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি পাঠানো হলেও এখনো কোনো জবাব আসেনি। এ বিষয়ে জানতেই ডিএমপিতে প্রতিনিধি দল পাঠায় বিএনপি।
পুলিশের কোনো কর্মকর্তার সাক্ষাত না পেয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম সাংবাদিকদের বলেন, আমরা আগামী ১৩ নভেম্বর বিএনপির সমাবেশের অনুমতি নিয়ে কথা বলতে ডিএমপিতে গিয়েছিলাম। দায়িত্বরত পুলিশ তাদের বললেন কমিশনার অফিসে নেই। পুলিশ কমিশনারের নিচের কর্মকর্তার সাথে কথা বলতে চাইলাম, সেটাও হলো না। ওরা বললো তিনি মিটিংয়ে। আমরা বলে এসেছি, আগামীকাল শুক্রবার বা শনিবার সময় দিলে আমরা পুলিশ কমিশনারের সাথে সাক্ষাত করবো।
তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। সেজন্যই নিয়মতান্ত্রিকভাবে সমাবেশ করতে চাই। কিন্তু তারা তা করতে দিচ্ছে না। আশা করি তাদের শুভ বুদ্ধির উদয় হবে। ১৩ তারিখে সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি দিবে।
বিএনপির প্রতিনিধি দলে আরো ছিলেন উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন ও সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন।