১৩ মোড়ে থাকবে আওয়ামী লীগ – দৈনিক সিলেটের দিনকাল

১৩ মোড়ে থাকবে আওয়ামী লীগ

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৮

১৩ মোড়ে থাকবে আওয়ামী লীগ

চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আগামীকাল ৭ ফেব্রুয়ারি থেকে মাঠ দখলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৮ ফেব্রুয়ারি সকাল থেকে নগরের ১৩টি মোড়ে অবস্থান নেবেন নেতা-কর্মীরা। গতকাল সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে নগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এই সিদ্ধান্ত হয়।

বর্ধিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী। এতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ নির্বাহী কমিটির নেতারা, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের তিন নেতা জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলা রায়কে কেন্দ্র করে বিএনপি-জামায়াত অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে। এ জন্য রায় ঘোষণার আগের দিন বুধবার সন্ধ্যা থেকে নগরের ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডের নেতা-কর্মীরা নিজ নিজ এলাকায় মিছিল করবেন। ওই সময় থেকে রাজপথের নিয়ন্ত্রণে নেবে আওয়ামী লীগ।

বৈঠক সূত্রে জানা গেছে, ৮ ফেব্রুয়ারি সকাল থেকে এ কে খান মোড়, ইপিজেড মোড়, কাটগড়, বিমান চত্বর, বাদামতলী, দেওয়ানহাট, ওয়াসা, জিইসি মোড়, বহদ্দারহাট মোড়, অক্সিজেন মোড়, শাহ আমানত সেতুর নগরপ্রান্ত, চকবাজার এবং দলীয় কার্যালয় দারুল ফজল মার্কেটের চত্বরে অবস্থান নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী প্রথম আলোকে বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি কিছু করার চেষ্টা করতে পারে। এ জন্য তাঁরা ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে মাঠে থাকবেন। তিনি বলেন, ২০১৩ ও ২০১৪ সালে বিএনপি-জামায়াত সহিংস আন্দোলনের সময় নগরের ২৩টি মোড়ে অবস্থান নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তা প্রতিহত করেছেন।