১৫ পদে ৩৪ প্রার্থী : প্রতিদ্বদ্ধিতায় নবীণ-প্রবীণরা – দৈনিক সিলেটের দিনকাল

১৫ পদে ৩৪ প্রার্থী : প্রতিদ্বদ্ধিতায় নবীণ-প্রবীণরা

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, মে ৯, ২০১৮

১৫ পদে ৩৪ প্রার্থী : প্রতিদ্বদ্ধিতায় নবীণ-প্রবীণরা

সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন ১২ মে

সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন’র বাকি আর মাত্র তিন দিন। তাই চলছে প্রার্থীদের বিরামহীন প্রচারণা। এবারের নির্বাচনে ১৫টি পদের জন্য লড়ছেন ৩৪ জন প্রার্থী। নির্বাচনে রয়েছে একটি প্যানেল। এই প্যানেলের ১৫ জন প্রার্থী ছাড়া বাকি সবাই রয়েছেন একক প্রার্থী হিসাবে। তবে এই নির্বাচন নিয়ে সর্বত্রই শোনা যাচ্ছে নবীন আর প্রবীণ’র প্রতিদ্বন্ধিতা।
সূত্র জানায়, সিলেট জেলা প্রেসক্লাব’র দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১২ মে। হিসাব অনুযায়ী আর মাত্র তিন দিন বাকি রয়েছে। নির্বাচনকে সামনে রেখে সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচনের অংশগ্রহণকারী প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন তাদের প্রচার প্রচারণা। অপরদিকে ক্লাবের ১০৮ ভোটার হিসাব-নিকাশ কষছেন আগামী দুই বছরের জন্য যোগ্য ও সঠিক প্রার্থী বাছাইয়ে। সকল ভোটার খুঁজছেন সাংবাদিকদের দাবি দাওয়া ও ক্লাবের স্বার্থ উদ্ধারকারী প্রার্থীদের। সাধারণ ভোটারদের প্রত্যাশা নির্বাচনে বিজয়ী হবেন সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিক নেতারা। তাছাড়া যাদের মধ্যে রয়েছে পেশার প্রতি আন্তরিকতা, দায়বদ্ধতা, তরুন সাংবাদিকদের অনুপ্রেরণা ও সাহসী লেখনি শক্তি, চমৎকার উপস্থাপনা, সব মিলিয়ে ব্র্যান্ড সাংবাদিক নেতা। যাদের মাঝে রয়েছে কমিউনিটিতে নেতৃত্ব উপযোগী গুণাবলী ও গ্রহনযোগ্যতা এ ধরণের সাংবাদিকদের খুঁজে এখনও রয়েছেন ভোটাররা।
এদিকে, আগামী ১২ মে সিলেট জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন হলেও ইতোমধ্যে হয়ে গেছে ভোট গ্রহণ। ক্লাবের ৫ ভোটার দেশের বাইরে যাওয়ার কারণে গত ৭ মে তাদের টেন্ডার ভোট গ্রহণ করা হয়।
অপরদিকে এবারের নির্বাচনে ১৫টি পদের জন্য লড়ছেন ৩৪ জন প্রার্থী। প্রার্থীদের মধ্যে রয়েছেন সভাপতি পদে দৈনিক উত্তরপূর্বের তাপস দাস পুরকায়স্থ, দৈনিক জণকন্ঠের সালাম মশরুর, দৈনিক মানবজমিন ও একুশে টিভির ওয়েছ খছরু। সহ-সভাপতি (১) পদে প্রার্থী হলেন দৈনিক শ্যামল সিলেটের আবুল হোসেন (আবুল মোহাম্মদ) ও দৈনিক নিউ এইজ’র মো. মনিরুজ্জামান মনির। সহ-সভাপতি (২) পদে লড়ছেন দৈনিক যুগভেরী’র সাত্তার আজাদ ও দৈনিক শুভ প্রতিদিনের সাঈদ চৌধূরী টিপু। সাধারণ সম্পাদক পদে লড়ছেন বাংলাদেশ প্রতিদিনের শাহ্ দিদার আলম নবেল, দৈনিক সমকালের মুকিত রহমানী ও দৈনিক মানবকন্ঠের মনোয়ার জাহান চৌধূরী। যুগ্ম সম্পাদক পদে রয়েছেন বাংলা নিউজ ও দৈনিক শ্যামল সিলেটের নাসির উদ্দিন, অমিতা সিনহা ও সিলেটের দিনরাতের সৈয়দ রাসেল। কোষাধক্ষ্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন দৈনিক শুভ প্রতিদিনের আনন্দ সরকার, ফয়ছল আহমদ মুন্না ও দৈনিক শ্যামল সিলেটের আরিফ আহমদ। ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে রয়েছেন দৈনিক সমকালের ইউসুফ আলী, দৈনিক উত্তরপূর্বের মো. ওলিউর রহমান, দৈনিক শ্যামল সিলেটের মো. আবু বকর। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রয়েছেন দৈনিক উত্তরপূর্বের তুহিনুল হক তুহিন ও দৈনিক সিলেট সুরমার নোমান বিন আরমান। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে দৈনিক সিলেট সুরমার এম এ মালেক, দৈনিক শুভ প্রতিদিনের মিসবাহ উদ্দিন আহমদ। পাঠাগার সম্পাদক পদে রয়েছেন দৈনিক আজকের সংবাদ এর মঞ্জুর হোসেন খাঁন, দৈনিক যায়যায়দিন’র মো. আব্দুল কাইয়ুম (কাইয়ুম উল্লাস), দৈনিক শ্যামল সিলেটের রজত কান্তি চক্রবর্তী। দপ্তর সম্পাদক পদে রয়েছেন দৈনিক সবুজ সিলেটের নুরুল হক শিপু, দৈনিক আমাদের অর্থনীতির ইমরান আহমদ। সদস্য পদে দৈনিক শুভ প্রতিদিনের এস এম রফিকুল ইসলাম সুজন, উত্তরপূর্বের নুরুল ইসলাম, সুব্রত দাস, মাই টিভির শাহিন আহমদ, দৈনিক ফাইনানসিয়াল এক্সপ্রেস’র আলী আকবর চৌধূরী, দৈনিক মানচিত্রের শেখ মো. লুৎফুর রহমান।
সিলেট জেলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে নির্বাচন কমিশনার হিসাবে দ্বায়িত্ব পালন করবেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি একে এম শামিউল আলম, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধূরী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল