২১ আগস্ট নিহতদের স্মরণে সিলেট মহিলা আওয়ামীলীগের আলোচনা ও দোয়া মাহফিল – দৈনিক সিলেটের দিনকাল

২১ আগস্ট নিহতদের স্মরণে সিলেট মহিলা আওয়ামীলীগের আলোচনা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০১৬

২১ আগস্ট নিহতদের স্মরণে সিলেট মহিলা আওয়ামীলীগের আলোচনা ও দোয়া মাহফিল

DSC_0492 000000২১ আগস্ট ২০১৬, রবিবার২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের বাস ভবনে বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ সিলেট মহানগরের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে বক্তারা বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে শেখ হাসিনার সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় আহত অনেকে পঙ্গুত বরণ করেন, যার ব্যথা এখনও মনে করিয়ে দেয় ওই দুঃসহ স্মৃতির কথা। বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও অপর ২৪ জন নিহত হন।
বিএনপি-জামায়াত জোট সরকার আমলে চালানো ওই হামলার লক্ষ্য যে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাই ছিলেন, তা পরে তদন্তে বেরিয়ে আসছে। সে সময় এই ঘটনার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত হয় বলে পরে উন্মোচিত হয়, আসামি হিসেবে এখন বিচারের সম্মুখীন।

সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি কাউন্সিলর শাহানারা বেগমের সভাপতিত্বে ও সাধাণ সম্পাদক আসমা কামরানের পরিচালনায় বক্তব্যে রাখেন নাসরিন ইসলাম, খয়রুন নেছা বেগম, সালমা বেগম, নুরুন নাহার হেনা, রতœা আবেদীন, মাহমুদা নাজিম, সাবিনা ইয়াসমিন, কল্পনা দেবনাথ, রীনা বিশ্বাস, সাবিনা আয়োয়ার, জসমিন সুলতানা, জবা দাস, শ্যাম দাস, রোফসনিক বেগম, বাসন্তী রানী দে, মারিয়ান চৌধুরী, ক্ষমারানী দে, জেসমিন আক্তার নীলা, সুলতানা আক্তার, অল্পনা পাল, সত্বস্বী পাল, শাহানা সুলতানা, প্রভা, শিল্পী মালাকার, চামেলী রানী, রাণী বিশ্বাস, জহুরা আক্তার খানম প্রমুখ।

আলোচনা সভায় শেষে নিহতদের রুহের মাগফেরাত ও জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘয়ু এবং দেশ জাতির মঙ্গল কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।