২৪ সেপ্টেম্বের আগেই রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে: অর্থমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

২৪ সেপ্টেম্বের আগেই রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে: অর্থমন্ত্রী

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৬

২৪ সেপ্টেম্বের আগেই রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী-আবুল-মাল-আবদুল-মুহিত1-696x355বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন আগামী ২৪ সেপ্টেম্বের আগেই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রোববার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি একথা জানান। অর্থমন্ত্রী বলেন, ‘২৪ সেপ্টেম্বর আমি ওয়াশিংটন সফরে যাব। তার আগেই রিজার্ভ চুরির প্রতিবেদনটি প্রকাশ করা হবে।’

তিনি জানান, সারাদেশের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। এ বিষয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।

এর আগে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে। বৈঠকে জাপান দূতাবাসের কর্মকর্তা ও অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, ‘জাপান আমাদের উন্নয়ন সহযোগী দেশ ও বড় দাতা দেশ। জাপানের অর্থায়নে আমাদের দেশে অনেক কার্যক্রম চলছে। এসব প্রকল্প ও পারস্পরিক সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে।’

এছাড়া তিনি বাংলাদেশ উইমেন্স চেম্বর অব কমার্স ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট সেলিমা আহমেদের নেতৃত্বে প্রতিনিধিদলের সঙ্গেও বৈঠক করেন।

উল্লেখ্য, রিজার্ভ থেকে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরির ঘটনা তদন্তে সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিনকে প্রধান করে গেল ১৫ মার্চ তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি গত ৩০ মে সচিবালয়ে অর্থমন্ত্রীর কাছে প্রতিবেদন হস্তান্তর করেন। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ওই সময়ই বলেছিলেন, তিনি এই প্রতিবেদন জনসমক্ষে প্রকাশ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল