৪৭তম উপআঞ্চলিক অ্যাথলেটিকস প্রতিযোগীতা – দৈনিক সিলেটের দিনকাল

৪৭তম উপআঞ্চলিক অ্যাথলেটিকস প্রতিযোগীতা

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৮

৪৭তম উপআঞ্চলিক অ্যাথলেটিকস প্রতিযোগীতা

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি সিলেট উপঅঞ্চলের উদ্যোগে ৪৭তম উপআঞ্চলিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন অ্যাথলেটিকস (ছাত্র/ছাত্রী) প্রতিযোগিতা বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপপরিচালক জাহাঙ্গির কবীর আহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। এসময় তিনি বলেন, মানব জীবনে অত্যাবশকীয় একটি দিক হলো শৃঙ্খলাবোধ। খেলাধুলা মানুষের মধ্যে শৃঙ্খলাবোধ তৈরী করে তাদের একটি সু-শৃঙ্খল জীবনযাপনে অভ্যস্থ করে তোলে। খেলাধুলা করাতে যেসব শৃঙ্খলাবোধ তৈরী হয় তাতে দলের প্রতি অনুগত থাকতে হয়। নিয়মনীতি মেনে চলতে হয়। দলের অন্যদের সাথে ঐক্য তৈরি হয়। দলের প্রতি অনুগত থাকতে হয়। নিয়মিত অনুশীলন শরীরে একদিকে যেমন শৃঙ্খলাবোধ ফিরিয়ে আনে, অন্যদিকে তেমন শরীরকে শক্তিশালী ও নীরোগ করে তোলে। খেলাধুলার মাধ্যমে দলের প্রধান কিংবা প্রশিক্ষকের কথামত নিয়ম মেনে চলতে হয়, আর এসব করতে গিয়ে মানুষের মধ্যে শৃঙ্খলাবোধ জন্ম নেয়। শৃঙ্খলাবোধে উদ্ধুদ্ধ হয়ে মানুষ একটি গোছানো, পরিপাটি জীবন যাপন করে নিজের উন্নতি সাধন করতে পারে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিআইজি সিলেট রেঞ্জের বিপিএম মো. কামরুল আহসান, এসএমপি পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।
সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র দেবনাথ, অগ্রগামী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ, সিলেট জেলা শিক্ষা অফিসার গোলজার আহমদ খান, বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি সিলেট উপঅঞ্চলের সম্পাদক হেপী বেগম, সরকারি পাইলট স্কুলের সহকারী শিক্ষক মাসুক মিয়া, অগ্রগামী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক ঝলক, জেলার সহকারী শিক্ষা অফিসার নাজমা বেগম প্রমুখ।