৪ অক্টোবর ৬ ধর্ষকদের কুশপুত্তলিকা দাহ – দৈনিক সিলেটের দিনকাল

৪ অক্টোবর ৬ ধর্ষকদের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ১১:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

৪ অক্টোবর ৬ ধর্ষকদের কুশপুত্তলিকা দাহ

২৯ সেপ্টেম্বর নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে প্রতিকী শোভাযাত্রা
অনলাইন ডেস্ক :
বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার সন্ধ্যা ৭টায় সংস্থার কেন্দ্রীয় কার্যালয় (হক মঞ্জিল, শাপলা-১০, উত্তর জল্লারপার, ডাকঘরঃ সিলেট-৩১০০, সিলেট সদর, ০২ নং ওয়ার্ড, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট)-এ বৃহত্তর সিলেটে ধারাবাহিকভাবে উচ্চ শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থী প্রতিষ্ঠার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণের ঘটনায় প্রতিবাদ সভা ও সাংগঠনিক নিয়মিত সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী ধর্ষণের ঘটনা অত্যন্ত নিন্দনীয় ও খুবই ন্যাক্কারজনক। যে ঘটনা হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) এর আধ্যাত্মিক নগরীকে অসম্ভবভাবে কলঙ্কিত ও কুলষিত করেছে। বক্তারা অবিলম্বে এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী ধর্ষণকারী কুলাঙ্গার চিহ্নিত ৬ ধর্ষককে আইনের আওতায় এনে জনসম্মুখে দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে সর্র্বোচ্চ শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এমসি কলেজের ছাত্রাবাসের ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে আগামী ৪ অক্টোবর রবিবার বিকাল ৫টায় সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা মাঠে জনসম্মুখে চিহ্নিত ৬ (ছয়) জন কুলাঙ্গার জারজরুপী, “তরুণী ধর্ষণকারী” ধর্ষকদের কুশপুত্তলিকা দাহের উদ্যোগ গ্রহণ করা হয়। সাথে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে আগামী ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১১টায় সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয় হতে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লামাগহীন উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য হাতে নিয়ে প্রতিকী শোভাযাত্রা ও মাননীয় বাণিজ্যমন্ত্রী বরাবরে (মাধ্যমঃ জেলা প্রশাসক) স্মারকলিপি প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়। সভায় আগামী ২ অক্টোবর শুক্রবার দুুপুর ২টায় খতমে কোরআন ও বিশেষ দোয়া মাহফিল, ৭ অক্টোবর বুধবার বেলা ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সিলেট-লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালুর দাবিতে ১ ঘন্টার অবস্থান কর্মসূচী সফলে আলোচনা করা হয়। সভায় পবিত্র কোরআন শরীফ আরোও এক খতমের দায়িত্ব সংগঠনের একজন সহযোদ্ধা গ্রহণ করেন। এ নিয়ে ১২ খতম কোরআন তেলাওয়াতের দায়িত্ব সদস্যবৃন্দ সমজিয়ে নেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় প্রতিবাদ সভা ও সাংগঠনিক নিয়মিত সভায় বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পদাক আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিজিত চন্দ, সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেল, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল্লাহ, সিনিয়র সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক ইন্দ্রজ্যোতি পাল জীবন, সহ- সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক সৌরভ পাল সম্ভু, যুবনেতৃবৃন্দদের মধ্য থেকে যুবনেতা আব্দুল মুকিত, মোঃ আফজাল হোসেন, রবিন আচার্য্য ও ইবরাহীম আদনান মাহি।
সভা শেষে মরহুম আল্লামা শাহ আহমদ শফি (রহ.)-এর রুহের মাগফিরাত এবং সিবিযুকস’র বিভাগীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক আলমগীর হোসাইন রিয়াদ, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ ও সমাজসেবা সম্পাদক জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত গোলাম কিবরিয়া হিমুর শারিরীক সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের।
সভা থেকে সংস্থা গৃহীত সকল কর্মসূচীতে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সর্বস্তরের সদস্যদের আন্তরিকভাবে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়।
উল্লেখ্য, আগামী শনিবার থেকে সাংগঠনিক নিয়মিত সভা সন্ধ্যা ৭টার পরিবর্তে ৬টায় অনুষ্ঠিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল